Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে প্রবাসীর স্ত্রী খুন, যুবকের যাবজ্জীবন

জানুয়ারি, ১৭, ২০১৮
অপরাধ, কালীগঞ্জ, বিচার, শীর্ষ সংবাদ, সাজা
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট: গাজীপুরের কালীগঞ্জে চুরি করতে গিয়ে এক প্রবাসীর স্ত্রীকে হত্যার ঘটনায় এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। এছাড়াও অন্য ধারায় তাকে পাঁচ বছরের সশ্রম কারাদন্ড ও তিন হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদন্ড এবং অপর একটি ধারায় তিন বছরের সশ্রম কারাদন্ড এক হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। বুধবার গাজীপুরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভ’ইয়া ওই রায় দেন।

দন্ডপ্রাপ্ত আসামীর নাম আলমগীর হোসেন (৩১)। সে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ছোট দেউলিয়া এলাকার সফুর উদ্দিনের ছেলে।

গাজীপুর আদালতের অতিরিক্ত পিপি মো. আতাউর রহমান মামলার বরাত দিয়ে জানান, কালীগঞ্জ উপজেলার দূর্বাটি গ্রামের মালয়েশিয়া প্রবাসী নবী হোসেনের স্ত্রী সাজেদা গত ২০০৮সালের ৫ আগস্ট রাত ৯টার দিকে রাতের খাবার খেয়ে ছেলে-মেয়েদের নিয়ে তাদের টিনের ছাপড়া ঘরে ঘুমিয়ে পড়েন। রাত সাড়ে ১০টার দিকে এলাকায় বিদ্যুত চলে গেলে অসৎ উদ্দেশ্যে স্থানীয় যুবক আলমগীর সংগোপনে সিঁধ কেটে ওই ঘরের ভেতরে প্রবেশ করে। এসময় আলমগীরকে চিনে ফেলায় শাবল ও ধারালো অস্ত্রের আঘাতে গৃহবধু সাজেদাকে হত্যা এবং তার মেয়ে সাগরিকাকে আহত করে পালিয়ে যায় আলমগীর। এ ঘটনায় পরদিন নিহতের ভাসুর নজরুল ইসলাম বাদী হয়ে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার এক মাস আগে সাজেদার স্বামী চাকুরি করতে মালয়েশিয়া চলে গিয়েছিলেন। দীর্ঘ তদন্তের পর ২০০৮সালের ৩১ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা কালীগঞ্জ থানার এসআই মো. জহির হোসেন।

মামলায় ১১ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ এবং শুনানী শেষে বুধবার আদালত আলমগীরকে দোষী সাব্যস্ত করে ওই দন্ড দেন। রায় ঘোষণাকালে আসামি আলমগীর আদালতে উপস্থিত ছিলেন।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন গাজীপুর আদালতের অতিরিক্ত পিপি মো. আতাউর রহমান, মো. আব্দুল করিম, মো. মকবুল হোসেন কাজল এবং আসামি পক্ষে আইনজীবী ছিলেন মাহমুদুর রহমান খান।