Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮

গাজীপুরে পোশাক কারখানায় শ্রমিকদের ভাংচুর


গাজীপুর দর্পণ রিপোর্ট : গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুরের নয়াপাড়া এলাকায় মাসকো গ্রুপের তাসনিয়া ফ্যাবরিক্স লিমিটেড এ ভাংচুর চালিয়েছে শ্রমিকরা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে শিল্প পুলিশ ও থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

তাসনিয়া কারখানা কর্তৃপক্ষের অভিযোগ, ওই এলাকার বিভিন্ন কারখানার বহিরাগত শ্রমিকরা তাদের কারখানায় হামলা চালিয়ে বিভিন্ন আসবাবপত্র, দরজা জানালার কাঁচ, ৫টি গাড়ি, কারখানার মানবসম্পদ বিভাগের বেশ কিছু কম্পিউটার ও আসবাবপত্র ভাংচুর করেছে।

জয়দেবপুর থানার চক্রবর্তী পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই হারুন অর রশীদ জানান, সকাল থেকে কাশিমপুর নয়াপাড়া এলাকার বিভিন্ন গার্মেন্টে কারখানায় কাজ চলছিল। সকাল ১১টার দিকে পার্শ্ববর্তী মন্ডল, কটন ক্লাব (বিডি) ও মাল্টি গার্মেন্টের শ্রমিকরা গরমে অসুস্থ হয়ে পড়লে তাদের গার্মেন্ট ছুটি দিয়ে দেয়া হয়। ওই সব কারখানার শ্রমিকরা ফিরে যাওয়ার সময় তারা পার্শ্ববর্তী তাসনিয়া গার্মেন্ট ছুটি দেয়ার জন্য দাবি জানাতে থাকে। এক পর্যায়ে বহিরাগত শ্রমিকরা তাসনিয়া ফ্যাবরিক্স কারখানায় ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে এবং কারখানার ভিতরে প্রবেশ করে দুটি বাস, তিনটি প্রাইভেটকার ও মাইক্রোবাস, কারখানার দরজা, জানালার কাঁচ, ২৫-৩০টি কম্পিউটার ও ফুলের টব ভাংচুর করে। খবর পেয়ে শিল্প পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে লাঠিচার্জ করে শ্রমিকদের সরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তাসনিয়া কারখানা কর্তৃপক্ষ জানায়, এ ঘটনার পর কারখানা মঙ্গলবারের জন্য ছুটি ঘোষণা করা হয়। হামলায় তাদের কারখানার বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে।