Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮

গাজীপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় তিন কলেজছাত্রীসহ নিহত-৭ আহত-৭

মঞ্জুর হোসেন মিলন, গাজীপুর : গাজীপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় সোমবার তিন কলেজছাত্রীসহ সাতজন নিহত এবং অন্তত ১০জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে গাজীপুর সদর উপজেলার ইকবাল সিদ্দিকী কলেজের একাদশ শ্রেণীর ছাত্রী সাদিয়া আফরিন রিমি, একই শ্রেণীর ফারহানা আক্তার শিখা ও খাদিজা বেগম, পিরুজালী গ্রামের জিল হকের ছেলে শাহ আলম (২৪) এবং টঙ্গীর মন্নুনগর এলাকার বাসিন্দা আব্দুর রবের ছেলে আরাফাত হোসেন’র (২০) নাম জানা গেছে। নিহত অন্য দুই জনের নাম জানা যায়নি।
নাওজোর হাইওয়ে থানার ওসি আব্দুল হাই জানান, যাত্রীবাহী একটি লেগুনা দুপুর আড়াইটার দিকে রাজেন্দ্রপুর এলাকা থেকে গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা-চৌরাস্তার দিকে যাচ্ছিল। পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাস্টারবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে লেগুনাটি সামনে থাকা একটি কভার্ডভ্যানের পেছনে সজোরে ধাক্কা খায়। এতে লেগুনার সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই লেগুনা যাত্রী ওই তিন ছাত্রীসহ আরো দুই পুরুষ নিহত এবং অন্তত সাতজন যাত্রী আহত হন। পরে সালনা হাইওয়ে পুলিশ জয়দেবপুর ফায়ার সার্ভিসকর্মীরা হতাহতদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ও স্থানীয় ব্লিনিকে পাঠায়।


শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভ’ষন দাস জানান, ওই দূর্ঘটনায় আহত গাজীপুর সিটির ভুরুলিয়ার ছায়াতরু এলাকার মো. শহীদুল ইসলাম (২৬), গাজীপুর সদরের রাজেন্দ্রপুর এলাকার মো. শরীফুল ইসলাম (২২), হোতাপাড়া এলাকার মো. মামুন (২২), গাজীপুর সিটির সালনা এলাকার বাসিন্দা মো. গিয়াস উদ্দিন (৩০), দক্ষিণ খাইলকৈর এলাকার রেজাউল হক (৪০), এবং অজ্ঞাত যুবক (৩৫) শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন এবং পাঁচ লাশ মর্গে রয়েছে।
জয়দেবপুর থানার চক্রবর্তী পুলিশ ফাঁড়ির এএসআই মো: ফজলুল হক জানান, একইদিন সকালে গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুরের সুরাবাড়ি ব্রীজ এলাকায় একটি প্রাইভেটকার খাদে পড়ে কারের চালক আহত এবং এর দুই যাত্রী আহত হয়েছেন। নিহত আরাফাত হোসেন (২০), টঙ্গীর মন্নুনগর এলাকার বাসিন্দা আব্দুর রবের ছেলে। আহত দুইজন হলেন-জামালপুরের দেওয়ানগঞ্জ থানার খরমা নতুনবাজার এলাকার মোক্তার আলীর ছেলে জুয়েল (২০) ও একই জেলার বকসীগঞ্জ থানার শান্তিনগর এলাকার ঈমান আলীর ছেলে মো: বাবু মিয়া (১৫)। হতাতরা সকলেই স্থানীয় ইউসুফ আলী মার্কেটের ফখরুল ইসলাম ওয়ার্কশপের কর্মী। তারা কারটি সারাই করে পরীক্ষামূলকভাবে চালাতে গিয়ে ওই দূর্ঘটনায় পড়েন।
এছাড়া একইদিন সকালে মুরগীর খাঁচাবাহী পিক-আপ চালক নিয়ন্ত্রণ হারিয়ে গাজীপুর সিটির পোড়াবাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে থাকা বিদ্যুতের খুটির সাথে ধাক্কা খায়। এসময় পিকআপের উপর থেকে মহাসড়কে পড়ে ঘটনাস্থলেই হেলপার শাহ আলম নিহত এবং ও সালাউদ্দিন (২৪) আহত হন। পরে হতাহতদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলেন নাওজোর হাইওয়ে থানার ওসি আব্দুল হাই।