Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে পুলিশের সাথে বন্ধুকযুদ্ধে এক ডাকাত নিহত

গাজীপুর দর্পণ রিপোর্ট : গাজীপুরের শ্রীপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে আবদুর রব হাওলাদার (৩৫) নামে এক আন্ত: জেলা ডাকাত নিহত হয়েছে। মঙ্গলবার দিবাগত সোয়া রাত তিনটার দিকে শ্রীপুর উপজেলার পটকা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় এক এসআইসহ ৩ পুলিশ আহত হয়েছে।

পুলিশের দাবি, গুলি বিনিময়ের সময় ডাকাতদের গুলিতেই ডাকাত রহমান হাওলাদারের মৃত্যু হয়েছে। ঘটনাস্থল থেকে একটি পাইপগানসহ ৫টি দেশীয় অস্ত্র উদ্ধার হয়েছে। নিহত আবদুর রব হাওলাদার শরীয়তপুরের গোসাইরহাট থানার শিবপুর গ্রামের আদুর রাজ্জাক হাওলাদারের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, ডাকাতির প্রস্তুতি, বিষ্ফোরক, চাঁদাবাজি ও অস্ত্রসহ ১৬টি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

শ্রীপুর থানার এসআই শহিদুল মোল্লা ও ডিউটি অফিসার এএসআই জয়নাল আবেদীন জানান, উপজেলার পটকার ভুঁইয়ার টেক এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। রাত্রিকালীন ডিউটিতে থাকা অবস্থায় তিনি (এসআই শহিদুল ইসলাম মোল্লা)সহ পুলিশের একটি দল রাত সোয়া ৩টার দিকে ওই এলাকায় গেলে ডাকাতরা পুলিশের গাড়িতে হামলা করে। পুলিশ ডাকাতদের ধরতে গেলে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণ শুরু করে। পুলিশও পাল্টা গুলি ছুড়ে। এ পর্যায়ে দিগবিদ্বিগ ছুটাছুটি করে ডাকাতরা পালাতে থাকে। পরে ঘটনাস্থলে রহমান হাওলাদারকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে আহত অবস্থায় উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।
তারা আরো জানান, ডাকাতদের গুলিতেই ডাকাত রহমান হাওলাদার নিহত হয়েছে। ঘটনাস্থলে একটি পাইপগান, একটি চাপাতি, একটি চাইনিজ কুড়াল ও দাসহ পটি দেশীয় অন্ত্র পাওয়া যায়। এ ঘটনায় এসআই শহিদুল মোল্লা, কনস্টেবল মোস্তাফিজ ও আনসার সদস্য সুভাষ আহত হয়।

নিহত ডাকাত রহমান হাওলাদারের বিরুদ্ধে শ্রীপুর ও শরীয়তপুরসহ বিভিন্ন থানায় ডাকাতির ৯টি, ডাকাতির প্রস্তুতির ২টি, বিষ্ফোরক ৩টি, অস্ত্র ২টিসহ মোট ১৬টি মামলা রয়েছে।