Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের কর্মবিরতি ও মানববন্ধন

নভেম্বর ১২, ২০১৬
গাজীপুর, মানববন্ধন
No Comment

_20161112120742
গাজীপুর দর্পণ রিপোর্ট: চাকুরি স্থায়ী করণ ও চাকুরি থেকে ছাটাই বন্ধ করনসহ ৫ দফা দাবীতে গাজীপুরে পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) মিটার রিডার ও ম্যাসেঞ্জার পদে কর্মরতরা শনিবার কর্মবিরতি, মানববন্ধন ও বিক্ষোভ করেছে। মিটার রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদ লীগ এর উদ্যোগে গাজীপুর সিটি কর্পোরেশনের চান্দনা এলাকাস্থিত পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকে এ কর্মসূচি পালিত হয়। গাজীপুরের ৭টি জোনাল অফিসে কর্মরত দুই শতাধিক মিটার রিডার ও ম্যাসেঞ্জারগণ এ কর্মসূচিতে অংশ নেন।

কর্মসূচিকালে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, সারা দেশে ৭৮টি পল্লী বিদ্যুৎ সমিতিতে চুক্তি ভিত্তিক মিটার রিডার ও ম্যাসেঞ্জার পদে প্রায় ১২ হাজার লোক কর্মরত রয়েছে। সমিতির ওই দুইটি পদ ছাড়া বাকী সবগুলো পদে স্থায়ী নিয়োগ দেয়া হয়। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ৪৮৪তম বোর্ড সভার সিদ্ধান্ত মোতাবেক ৩ বছর পরপর নয় বছর একই সমিতিতে ওই দুই পদে চাকুরি করার অভিজ্ঞতার আলোকে অন্য সমিতিতে নিয়োগ পরীক্ষা ছাড়াই আবেদনের মাধ্যমে ধারাবাহিকভাবে ৫৫ বছর পর্যন্ত চাকুরি করার সিদ্ধান্ত রয়েছে। কিন্তু ওই সিদ্ধান্তকে উপেক্ষা করে ওই দুই পদে ছাটাই করছে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাগণ। এতে গ্রাহক সেবার ক্ষুন্ন হচ্ছে। এব্যাপারে প্রধান মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন বক্তারা। এসময় মিটার রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদ লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক মোঃ আবু সাদিকুর রহমান, মোঃ আলী আব্বাস, হুমাইয়ুন রশিদ প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ও ম্যাসেঞ্জার পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রাপ্তদের চাকুরি স্থায়ী করণ, চাকুরি থেকে ছাটাই বন্ধ করন, অভিজ্ঞতার আলোকে পুনঃনিয়োগ চালু করন, ছাটাইকৃতদের পুনঃবহাল এবং পূর্বের ন্যায় মিটার রিডিং ও বিল বিতরণ চালু করণের দাবীতে গত ৭ নবেম্বর থেকে কর্মবিরতি, মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছে ওই দুই পদে কর্মরতরা। লাগাতার এ আন্দোলনের কারনে গ্রাহকদের ভোগান্তিতে পড়ার সম্ভাবনা রয়েছে বলে স্থানীয়রা আশংকা করছেন।