Pages

Categories

Search

আজ- বুধবার ২৭ মার্চ ২০১৯

গাজীপুরে পল্লী বিদ্যুতের সেবার মান বৃদ্ধি

 

গাজীপুর  দর্পণ রিপোর্ট : গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন গ্রাহক সেবার মান বৃদ্ধি পেয়েছে। নতুন গ্রাহকরা আবেদন করার এক দিনের মধ্যেই পাচ্ছেন বিদ্যুৎ সংযোগ।

গাজীপুর পল্লী বিদ্যুৎ অফিস ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ এই শ্লোগানকে সামনে রেখে ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিচ্ছে গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১। আগে যেখানে মানুষকে বিদ্যুৎ সংযোগ পেতে ঘুরতে হতো দিনে পর দিন। এখন আবেদন করার পর পরই গ্রাহকরা পাচ্ছে নতুন বিদ্যুৎ সংযোগ। এছাড়া সংযোগ পাওয়ার জন্য কোন হয়রানি হতে হয় না গ্রাহককে।

কোনাবাড়ী এলাকার বাসিন্দা মো. রাজীব জানান, নতুন লাইন নির্মাণসহ বিদ্যুৎ সংযোগের জন্য গাজীপুর পল্লী বিদ্যুতে আবেদ করি। পরে এক দিনের মধ্যে একটি খুটি দিয়ে লাইন নির্মাণ করে রোববার (১০ মার্চ) আমাকে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়। এতে আমার অতিরিক্ত টাকা লাগেনি এবং কোন রকম হয়রানিও হতে হয়নি। ফেরিওয়ার মতো আমাকে খুটি ও বিদ্যুৎ সংযোগ দিয়েছে পল্লী বিদ্যুৎ। এতে আমি খুশি। তবে আগের চেয়ে পল্লী বিদ্যুতের গ্রাহক সেবার মান অনেক বৃদ্ধি পেয়েছে। সারা দেশে এ রকম থাকলে দেশ দ্রæত এগিয়ে যাবে।

কোনাবাড়ী দক্ষিণপাড়া এলাকায় বাসিন্দা নূর আলম জানান, ৫টি নতুন সংযোগের জন্য গাজীপুর পল্লী বিদ্যুতের কোনাবাড়ী জোনাল অফিসে ১০০ টাকা জমা দিয়ে আবেদন করি। পরে ২/৩ দিনের মধ্যে আমাকে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়। এতে প্রত্যেক মিটাররের জন্য আমার ৬শ টাকা করে খরচ হয়।

গাজীপুর পল্লী বিদ্যুতের সদর দপ্তরের ডিজিএম (কারিগরি) মোল্লা আবু জিহাদ জানান, বর্তমান সরকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়া উদ্যোগ নিয়েছে। সে আলোকে গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ কাজ করে যাচ্ছে। এখন গ্রাহকরা কোন রকম হয়রানি ও অতিরিক্ত টাকা ছাড়া বিদ্যুৎ সংযোগ পাচ্ছে। অনেক ক্ষেত্রেই গাজীপুর পল্লী বিদ্যুৎ তাতক্ষণিক গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ দিচ্ছে।