Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে পরিবার পরিকল্পনা মেলা সমাপ্ত

মার্চ ২৯, ২০১৮
উন্নয়ন সংবাদ, গাজীপুর
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট: ‘পরিকল্পিত পরিবারে গড়বো দেশ- উন্নয়ন আর সমৃদ্ধির বাংলাদেশ’ শ্লোগান নিয়ে পরিবার পরিকল্পনা, মা-শিশু স্বাস্থ্য, কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সেবার পরিধি বৃদ্ধির জন্য গাজীপুরে প্রথম বারের মতো শুরু হওয়া দুইদিন ব্যাপী মেলা গতকাল ২৯মার্চ শেষ হয়েছে।

জন্মনিয়ন্ত্রণ, প্রজনন স্বাস্থ্য সেবা, অনাকাঙ্খিত গর্ভ প্রতিরোধে জন্মনিরোধক পদ্ধতি সর্ম্পকে সচেতনতা বৃদ্ধি ও পরিকল্পিত পরিবার গঠনে গাজীপুরে দু‘ দিন ব্যাপী মেলা ২৮মার্চ বুধবার শুরু হয়। গতকাল গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে পরিবার পরিকল্পিনা মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর।
গাজীপুর জেলা পরিবার পরিকল্পিনা বিভাগ ও জেলা প্রশাসনের উদ্যোগে মেলায় নব দস্পত্তি, এক সন্তান ও দুই সন্তানের দম্পতি সহ সক্ষম দস্পতিদের জন্মনিয়ন্ত্রণে আগ্রহী করে তুলতে সরকারি- বেসরকারি স্বাস্থ্য কেন্দ্রে পরিকল্পিত পরিবার গঠনে পরামর্শ নেয়ার আহবান জানান।
গাজীপুর পরিবার পরিকল্পিনা বিভাগের উপপরিচালক লাজু শামসাদ হক এর সভাপতিত্বে ২৯মার্চ সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আইয়ুব হাসান ভূঁইয়া।