Pages

Categories

Search

আজ- বুধবার ১৪ নভেম্বর ২০১৮

গাজীপুরে নগর খাদ্য উৎপাদন দিবস পালিত

গাজীপুর দর্পণ রিপোর্ট ঃ
বাড়ির আশপাশে খাদ্য উৎপাদন করে পারিবারিক পুষ্টি পূরণ করা সম্ভব। এর উপায় ও সহযোগিতার প্রক্রিয়া নিয়ে তিনদিনব্যাপী মেলা শুরু হয়েছে। ১ মার্চ শনিবার বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে “নগর খাদ্য উৎপাদন দিবস” নামে মেলার উদ্বোধন করেন গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সুলতান মাহমুদ।
নগর অংশীদারীত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ (ইউপিপিআর) প্রকল্পের উদ্যোগে দিবসটির মূল প্রতিপাদ্য ছিল বসতভিটায় করলে চাষ, খাদ্য ও পুষ্টি মেলে বার মাস।
গাজীপুর সিটি করপোরেশন কার্যালয় থেকে বেলা ১১টায় র‌্যালীটি শুরু হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে রাজবাড়ী মাঠে গিয়ে শেষ হয়। সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও গৃহিণীরা এতে অংশগ্রহণ করেন।
র‌্যালীশেষে দুপুর ১টায় রাজবাড়ী মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর খায়রুল আলমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাহনওয়াজ দিলরুবা খান। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, নগর অংশীদারীত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ (ইউপিপিআর) প্রকল্পের শহর ব্যবস্থাপক নজরুল ইসলাম প্রমূখ।
এ উপলক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠান রাজবাড়ী মাঠে উৎপাদিত খাদ্য ও খাদ্য উৎপাদনের বিভিন্ন প্রক্রিয়া নিয়ে ২৫টি স্টল স্থাপন করে।