Pages

Categories

Search

আজ- সোমবার ১৯ নভেম্বর ২০১৮

গাজীপুরে দুর্যোগ প্রস্ততি দিবসের মহড়া

মার্চ ১০, ২০১৮
গাজীপুর, জাতীয়, দিবস
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট : দুর্যোগ ঝুঁকি মোকাবেলায় নারী ও শিশুদের সচেতন করতে জাতীয় দুর্যোগ প্রস্তÍুতি দিবসে গাজীপুরের জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ‘দুর্যোগ ঝুঁকি মোকাবেলা ও উদ্ধার মহড়া’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১০ মার্চ শনিবার জেলা প্রশাসন এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্যোগে শহরে র‌্যালী ও মহড়া অনুষ্ঠিত হয়।

এবার ‘জানবে বিশ্ব জানবে দেশ- দুর্যোগ মোকাবেলায় প্রস্তÍত বাংলাদেশ’ শ্লোগানে জাতীয় দুর্যোগ প্রস্তÍুতি দিবস পালিত হয়। সকালে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) খন্দকার ইয়াসির আরেফীন এর নেতৃত্বে শহরের বিভিন্ন সড়কে র‌্যালী পদক্ষিণ করে। এরপর জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে গাজীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্যোগে ভূমিকম্প, ঘূর্ণিঝড়, জলোচ্ছাসে ‘দুর্যোগ ঝুঁকি মোকাবেলা ও উদ্ধার মহড়া’ অনুষ্ঠিত হয়। পরে বিদ্যালয় প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খন্দকার ইয়াসির আরেফীন, জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হাবিবুর রহমান, জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মো: মাহবুবুর রহমান এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মো: আকতারুজ্জামান।
র‌্যালীতে অংশ নেন জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, রেড ক্রিসেন্ট সোসাইটি গাজীপুর ইউনিটের কর্মী ও জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।