Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২০ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে দুই বাড়িতে ডাকাতি মালামাল লুট, ডাকাতদের ফেলে যাওয়া ককটেলে শিশু আহত

জুলাই ৩০, ২০১৭
অপরাধ, গাজীপুর মহানগর, ডাকাতি
No Comment


গাজীপুর দর্পণ রিপোর্ট : গাজীপুর মহানগরের পূবাইল এলাকায় গত দুই দিনের ব্যবধানে দুই বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদের হামলায় দুই জন আহত হয়েছেন। ডাকাতরা কয়েক লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। ডাকাতদের ফেলে যাওয়া ককটেল রোববার সকালে বিস্ফোরিত হয়ে সাজেদুল নামে এক শিশু আহত হয়েছে।
এলাকাবাসী সুত্রে জানা যায়, শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে গাজীপুর মহানগরের পূবাইল কুদাব মুন্সিপাড়া এলাকার মজিদ মুন্সির ছেলে মাসুদুর রহমান মাসুদের বাড়িতে মুখোশপড়া ৯/১০ জনের ডাকাত দল হানা দেয়। ডাকাতরা বারান্দার গ্রীল এবং ঘরের কাঠের দরজা ভেঙ্গে প্রবেশ করে মাসুদুর রহমান ও তার দশ বছর বয়সী ছেলে মুমিনকে বেধে রাখে। এসময় ডাকাতরা শিশু মনিমের হাতে আঘাত করলে সে আহত হয়। পরে ডাকাতরা ১ভরি ওজনের স্বর্ণের চেইন ও কানের দুল লুট করে নেয়। বিলুপ্ত পূবাইল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাসুদুর রহমান জানান, ডাকাতি শেষে যাওয়ার সময় ডাকাতরা দু’টি ককটেল ফাটায়। আনুমানিক আধা কিলোমিটার দূরে ডাকাতদের ফেলে যাওয়া অবিস্ফোরিত একটি ককটেল খেলনা বল ভেবে খেলতে গেলে তা বিস্ফোরিত হয়ে শিশু সাজেদুল আহত হন। আহত সাজেদুল ছমির উদ্দিনের বাড়ির ভাড়াটিয়া সুমন সিকদারের ছেলে। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
এদিকে গত বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে স্কুল শিক্ষিকা তাহমিনা আক্তার বেবীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। দরজা ভেঙ্গে ডাকাতরা ঘরে প্রবেশ করে শিক্ষিকা তাহমিনা আক্তার বেবী ও তার স্বামী অবসরপ্রাপ্ত এনজিও কর্মী মাহফুজুর রহমান, বড় মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়া ও দশম শ্রেনীর ছাত্রী সুমাইয়াকে এক রুমে আটক করে। মাহফুজুর রহমান জানান, মুখোশপড়া ডাকাতরা ‘আমার মুখে’ কষ্টেপ লাগিয়ে দেয় এবং মারধর করে। ডাকাতরা স্বর্ণের ৭ জোড়া কানের দুল, ৩টি চেইন ও হাতের এক জোড়া বালা এবং কিছু টাকা নিয়ে যায়। ডাকাতরা বাড়ির ৩টি রুমের মালামাল তছনছ করে। শিক্ষিকা তাহমিনা আক্তার বেবী পূবাইল ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান মাস্টারের মেয়ে। মুক্তিযোদ্ধা মিজানুর রহমান মাস্টার সাংবাদিকদের জানান, দুই সমাস আগেও এলাকায় ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতির ঘটনাটি থানা পুলিশকে জানানো হয়েছে।
পূবাইল পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ পরিদর্শক রফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, ডাকাতির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। বিষয়গুলো তদন্ত করে দেখা হচ্ছে।