Pages

Categories

Search

আজ- বুধবার ১৪ নভেম্বর ২০১৮

গাজীপুরে ডিসি’র বাংলোর গার্ডরুমের ছাদ ধ্বসে নির্মাণ শ্রমিক নিহত

জুন ৯, ২০১৫
গাজীপুর, দূর্ঘটনা
No Comment

Gazipur-(1)-_09_June_2015-DC_House_Accident-2[1]
গাজীপুর দর্পণ রিপোর্ট: গাজীপুরে জেলা প্রশাসকের বাসভবনের পরিত্যাক্ত গার্ড রুম অপসারনের সময় ছাদের নীচে চাপা পড়ে মঙ্গলবার এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছে। আনুমানিক ৪০ বছর বয়সের নিহত ওই শ্রমিকের পরিচয় পাওয়া যায়নি।

গাজীপুর গণপূর্ত উপবিভাগ-১ এর উপবিভাগীয় প্রকৌশলী ¯^পন চাকমা জানান, গাজীপুর গত কয়েকদিন ধরে গাজীপুর শহরস্থিত জেলা প্রশাসকের সরকারী বাস ভবনের (ডিসি’র বাংলো) সীমানা প্রাচীর পূনঃনির্মাণ ও অভ্যন্তরে বাসভবনের পেছনে পরিত্যাক্ত একটি সিকিউরিটি গার্ড রুম (সেন্ট্রি পোষ্ট) অপসারনের কাজ করছিল গাজীপুর গণপূর্ত বিভাগ। মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে কয়েকজন নির্মাণ শ্রমিক ওই গার্ড রুমের ছাদটি অপসারণ করার জন্য ভাঙ্গার কাজ শুরু করে। এ সময় উপর থেকে বিচ্ছিন্ন হয়ে ছাদটি একপাশে নীচে পড়ে যায়। এতে ওই ছাদের নীচে চাপা পড়ে এক নির্মাণ শ্রমিক। খবর পেয়ে গাজীপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে ওই শ্রমিককে উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত নির্মাণ শ্রমিকের নাম পরিচয় পাওয়া যায়নি। স্থানীয় বাজার থেকে ওই শ্রমিককে আনা হয়েছিল। ধারণা করা হচ্ছে, তার অনভিজ্ঞতার কারনে এ দূর্ঘটনা ঘটেছে।

এব্যাপারে গাজীপুর জেলা প্রশাসক মোঃ নুরুল ইসলাম বলেন, এটি একটি দূর্ঘটনা। নিহতের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে দাফন কাফনসহ নিহতের পরিবারকে মানবিক বিবেবচনায় পুনর্বাসনের সব রকম সহযোগিতা প্রদান করা হবে।