Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮

গাজীপুরে ঝুট ব্যাবসায় আধিপত্যকে কেন্দ্র করে আগুন ও ভাংচুর

গাজীপুর দর্পণ রিপোর্ট: গাজীপুরে ঝুট ব্যাবসায় আধিপত্যকে কেন্দ্র করে বৃহস্পতিবার বিকেলে প্রতিপক্ষরা হামলা চালিয়ে এক কারখানার ঝুটের স্তুপে অগ্নিসংযোগ করেছে। এসময় তারা একটি ট্রাক ও একটি মটর সাইকেল ভাংচুর করেছে।

পুলিশ, ব্যাবসায়ী ও এলাকাবাসি জানায়, গাজীপুর মহানগরীর ওয়ারলেস গেইটের চান্দনা এলাকাস্থিত সাং কোয়াং সোয়েটারস লিমিটেড কারখানায় দীর্ঘদিন ধরে যুবলীগ নেতা ইকবাল হোসেন ও তার লোকজন ঝুটের ব্যাবসা করে আসছে। ওই ব্যাবসা নিজেদের নিয়ন্ত্রণে নেওয়ার জন্য জুয়েলসহ স্থানীয় কয়েক যুবক লোকজন নিয়ে গত কয়েকদিন ধরে কারখানা এলাকায় মহড়া দেয়। বৃহস্পতিবার বিকেলে ইকবাল হোসেন ও তার লোকজন ওই কারখানা থেকে ঝুট বের করে কারখানা ভবনের পাশে স্তুপ করে রাখে। এসময় প্রতিপক্ষরা লাঠিসোটা নিয়ে সেখানে হামলা চালিয়ে কারখানার পাশে পার্কিং করে রাখা একটি ট্রাক ও একটি মটর সাইকেল ভাংচুর করে এবং ঝুটের স্তুপে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়। এঘটনায় এলাকায় আতংক দেখা দেয়। পরে কারখানার শ্রমিক ও এলাকাবাসি আগুন নেভায়। খবর পেয়ে জয়দেবপুর থানা পুলিশ ঘটনাস্থলে এলে পরিস্থিতি শ্বাভাবিক হয়।

এব্যাপারে গাজীপুর শহর যুালীগের সাবেক অর্থ বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন জানান, জুয়েলের নেতৃত্বে প্রতিপক্ষরা এঘটনা ঘটিয়েছে।

জয়দেবপুর থানার এসআই এনামুল হক ঘটনার সত্যতা শ্বীকার করেছেন।