Pages

Categories

Search

আজ- রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে জাতির জনক ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি: যুবক আটক, মামলা নিয়ে পুলিশের গড়িমসি

জুন ৯, ২০১৫
অপরাধ, গাজীপুর, রাজনীতি
No Comment

এম নজরুল ইসলাম, গাজীপুর :
ফেসবুক্ েবঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করার দায়ে গাজীপুরের নাওজোড় এলাকা থেকে হাবিল মোল্লা নামের এক যুবককে আটক করেছে পুলিশ। তবে তাকে ছেড়ে দেয়ার পুলিশী পায়তারার খবরে ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, নাওজোড় এলাকার মোদি ব্যবসায়ি হাবিল মোল্লা তার ফেইসবুক পেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করেন এবং অশ্লিল ছবি পোষ্ট করেন। ঘটনাটি জানাজানি হলে স্থানীয়রা তাকে আটক করে পুলিশে সোপর্দ করে। পুলিশ মঙ্গলবার সকাল ১১টার দিকে তাকে আটক করে ভোগড়া পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়।
স্থানীয়দের অভিযোগ, সকাল ১১টায় হাবিল মোল্লাকে পুলিশ আটক করলেও ফাঁড়িতে নিয়ে টাকা লেনদেন করে বিষয়টি চাপা দেয়ার চেষ্টা করা হয়। এনিয়ে স্থানীয় অধিবাসি ও বিভিন্ন রাজনৈতিক মহলে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। পরে হাবিল মোল্লার অপরাধ বিষয়ে জেলা পুলিশ সুপার হারুন অর রশিদের সাথে যোগাযোগ করা হলে তিনি ভোগড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাজমুল ইসলামকে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। তবে পুলিশ সুপারের নিদের্শ থাকার পরও অদৃশ্য কারণে ওই ইনচার্জ ঘটনাটি ধামা চাপা দেয়ার জন্য চেষ্টা করে এবং বিকেল ৫টা পর্যন্ত আটক হাবিল মোল্লাকে পুলিশ ফাঁড়িতে হেফাজতে রাখা হয়। যদিও পুলিশ ফাঁড়ি থেকে থানার দূরত্ব মাত্র ৫ কিলোমিটার।
পুলিশের এ ধরনের তৎপরতার খবরে তীব্র হতাশা ও ক্ষোভ প্রকাশ করেন বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি ও সুশীল সমাজ।
এ বিষয়ে জেলা যুবলীগের সভাপতি আলতাব হোসেন বলেন, প্রধানমন্ত্রী ও জাতির জনককে নিয়ে আপত্তিকর মন্তব্যের পর আটক ও্ই কুলাঙ্গারকে ছেড়ে দিতে পুলিশ নানা টালবাহানার খবর পেয়েছি। এ বিষয়ে দৃষ্টান্তমূ লক শাস্তি না হলে আমরা গাজীপুর জেলা যুবলীগ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।
আটকের বিষয়ে যোগাযোগ করা হলে ভোগড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাজমুল ইসলাম জানান, ফেইসবুকে অশ্লিল মন্তব্য করার কারণে স্থানীয়রা তাকে আটক করেছে। তবে ঘটনাটি সঠিক কী না তা তদন্ত করে দেখা হচ্ছে। আটক হাবিল মোল্লা নাওজোড় এলাকার সিদ্দিক মোল্লার ছেলে।