Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে জন নিরাপত্তা আইনে দন্ডপ্রাপ্ত ১১ আসামীর আদালতে আত্মসমর্পন

file-32
নিজস্ব প্রতিবেদক: গাজীপুর জেলার কালিগঞ্জ থানার জন নিরাপত্তা আইনের একটি মামলায় দন্ডপ্রাপ্ত ১১ আসামী বৃহম্পতিবার বিকালে আদালতে আত্মসমর্পন করেছেন। আদালতের বিচারক এ কে এম এনামূল হক আসামীদের কারাগারে পাঠিয়েছেন।
আদালত সুত্রে জানা যায়, ২০০১ সালে কালিগঞ্জ থানায় ১৮জন আসামীর বিরুদ্ধে জন নিরাপত্তা(বিশেষ বিধান) আইন, ২০০০ এর ১০ ধারায় একটি মামলা হয়। দীর্ঘ শুনানী ও স্বাক্ষী শেষে দোষী সাব্যস্ত হওয়ায় ১৩মার্চ ২০১৬ তারিখে জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইবু্নাল গাজীপুর আদালতের বিচারক এ কে এম এনামূল হক ১৭জনকে সশ্রম কারাদন্ড এবং একজনকে খালাস দেন।
অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামী ইকবাল হোসেন, কল্লোল হোসেন পাঠান, সিরাজ মেম্বার, বাতেন, মোহন, রিয়াজুল, মজিবুর, আলাল, মিঠু ও আলীসহ ১০ জনকে আট বছর করে সশ্রম কারাদন্ড এবং পাঁচ হাজার টাকা জড়িমানা করে। আদালত আসামী মোক্তার হোসেন মোক্তা, শহীদুজ্জামান বাচ্চু, মিল্লাত, রফিকুল, সাইফুল, কবির ও আছান সহ সাত জন প্রত্যেককে পাঁচঁ বছর করে সশ্রম কারাদন্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে সকল আসামীকে এক মাস করে কারাদন্ড প্রদান করে। মামলার আসামী চাঁন মিয়া ওরফে ইকবাল কবিরের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় আদালত খালাস দেন। আসামীদের বাড়ি গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলা ও নারায়নগঞ্জ জেলার রুপগঞ্জ উপজেলায়।
বৃহস্পতিবার দন্ডপ্রাপ্ত আসামী কল্লোল হোসেন পাঠান, বাতেন, মোহন, রিয়াজুল, মজিবুর, আলাল, মিঠু, আলী, রফিকুল, সাইফুল ও কবির গাজীপুর আদালতের বিচারক এ কে এম এনামূল হক এর জন নিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইবু্নালে আত্মসমর্পন করলে আদালত ১১ দন্ডপ্রাপ্তকে কারাগারে পাঠায়।