Pages

Categories

Search

আজ- শনিবার ১৭ নভেম্বর ২০১৮

গাজীপুরে কারখানার সীমানা প্রাচীর ভাংচুর, উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্বৃত্তায়নের অভিযোগ


মঞ্জুর হোসেন মিলন : গাজীপুরে রাতের আঁধারে একটি শিল্প প্রতিষ্ঠানের সীমানা প্রাচীর ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। ৩১ আগস্ট রাতে সদর উপজেলার বি কে বাড়ী এলাকার এন এ জেড বাংলাদেশ লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে।
ভাংচুরের ঘটনায় গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইজাদুর রহমান মিলনসহ সাতজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো শতাধিক ব্যক্তিকে আসামী করে জয়দেবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন কারখানার ম্যানেজার মো: মোস্তাাফিজুর রহমান।
লিখিত অভিযোগে বাদি উল্লেখ করেছেন, সীমানা নিয়ে চেয়ারম্যান ইজাদুর রহমানের সাথে কারখানা কর্তৃপক্ষের বিরোধ রয়েছে। কারখানার আবেদনের প্রেক্ষিতে গত জুলাই মাসে জেলা প্রশাসকের কার্যালয় থেকে সার্ভেয়ারের মাধ্যমে সীমানা নির্ধারণ করে দেয়া হয়। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে অভিযুক্তরা সঙ্ঘবদ্ধ ও সশস্ত্র অবস্থায় কারখানার সীমানা প্রাচীর ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ পৌছালে অভিযুক্তরা পালিয়ে যায়।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান ইজাদুর রহমান বলেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন। কারখানা কর্তৃপক্ষ তার ব্যক্তিগত জমি জবর দখল করেছে। এসব ঘটনায় তিনি জয়দেবপুর থানায় একাধিক সাধারণ ডায়েরী করেছেন।
আবেদনের প্রেক্ষিতে গত জুলাই মাসে জেলা প্রশাসকের কার্যালয় থেকে সার্ভেয়ারের মাধ্যমে সীমানা নির্ধারণ করে দেয়া হয়েছে। কারখানা কর্তৃপক্ষ সাংবাদিকদের জানান, নির্ধারিত সীমানায় সীমানা প্রচীর করা হয়েছে।
জয়দেবপুর থানার ওসি আমিনুল ইসলাম জানান, কারখানা কর্তৃপক্ষের অভিযোগটি তদন্ত করে দেখা হচ্ছে।