Pages

Categories

Search

আজ- বুধবার ১৪ নভেম্বর ২০১৮

গাজীপুরে কলেজছাত্র খুনের দায়ে ৩ জনের ফাঁসির দন্ড

গাজীপুর দর্পণ রিপোর্ট : গাজীপুরের আলমগীর হোসেন নামে এক কলেজছাত্র খুনের দায়ে ৩ জনকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে রায় প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়েছে। বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক ফজলে এলাহী ভূইয়া এ আদেশ প্রদান করেন।

মৃত্যুদন্ড দন্ডপ্রাপ্তরা হলো, গাজীপুর কালীগঞ্জ উপজেলার তুমুলিয়া ইউনিয়নের মুনসেফপুর গ্রামে চান মিয়ার ছেলে সোহেল (৩৫), একই গ্রামের মিন্নত আলী দেওয়ান ওরফে মিনার ছেলে আলামিন (৩৭) এবং কফিল শেখের ছেলে জাকির (৩৭)।

নিহত আলমগীর নরসিংদীর পলাশ থানার ঘোড়াশাল চরপাড়া গ্রামের আব্দুল বারেকের ছেলে। সে কালীগঞ্জের তুমুলিয়া গ্রামে নানা বাড়িতে বসবাস করে স্থানীয় শ্রমিক কলেজে ডিগ্রী শ্রেণীতে লেখা পড়া করত।

গাজীপুর আদালতের এপিপি মো: আতাউর রহমান জানান, আলমগীর নানা বাড়ির পাশের বাড়ির সিরাজুলের ছেলেকে প্রাইভেট পড়াতো। বিষয়টি স্থানীয় কিছু বখাটে সহ্য করতে পারত না এবং তারা কয়েকবার আলমগীরকে হুমকি দেয়। আলমগীর সিরাজুলের বাড়িতে থাকা অবস্থায় গত ২০০২ সালের ৭ অক্টোবর রাতে আসামীরা ওই বাড়িতে গিয়ে আলমগীরের ওপর হামলা চালায়। এক পর্যায়ে আসামীরা ছোড়া, ছেনি ও রড় দিয়ে কুপিয়ে এবং মারধর করে চলে যায়। পরে স্থানীয়রা আলমগীরকে উদ্ধার করে কালীগঞ্জ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার প্রস্তুতির সময় কালীগঞ্জ হাসপাতালেই তার মৃত্যু হয়। এ ঘটনায় পর দিন নিহতের পিতা আব্দুল বারেক বাদী হয়ে ওই ৩ জনকে অভিযুক্ত করে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।