Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে ঔষধ আইন লংঘনের অপরাধে দুই প্রতিষ্ঠানকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

গাজীপুর দর্পণ রিপোর্ট: ঔষধ আইন লংঘনের অপরাধে গাজীপুরে  দুই প্রতিষ্ঠানকে ভ্রাম্যমান আদালতের জরিমানা করেছে। বৃহস্পতিবার দুপুরে গাজীপুর মহানগরের বোর্ড বাজার এলাকায়  জেলা প্রশাসনের দু‘টি আলাদা ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আড়াই লাখ টাকা জরিমানা করে।

জেলা প্রশাসন সুত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে গাজীপুর মহানগরের বোর্য বাজার এলাকায়  নির্বাহী ম্যাজিস্ট্রেট  স্নিগ্ধা তালুকদার ১৯৪০ সনের ঔষধ আইন এর আওতায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় ভ্রাম্যমান আদালত ঔষধ আইনে কলিকাতা হারবাল সেন্টার নামক প্রতিষ্ঠানকে লাইসেন্স না থাকায় ও ঔষধ আইন লক্সঘনের অপরাধে সংশ্লিষ্ট আইনের ২৭ ধারায় এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাঃ মাসুমা আরেফীন একই এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জার্মান হোমিও হল নামক প্রতিষ্ঠানকে লাইসেন্স না থাকায় ও ঔষধ আইন লক্সঘনের অপরাধে সংশ্লিষ্ট ধারায় এক লক্ষ টাকা জরিমানা আদায় করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয়কে সার্বিক সহায়তা করেন।
অভিযানের বিষয়ে জেলা ম্যাজিস্ট্রেট এস. এম. আলম জানান, জনস্বার্থ  নিশ্চিতকল্পে জেলা প্রশাসনের উদ্যোগে এ ধরণের ভ্রাম্যমান আদালত আগামীতেও নিয়মিতভাবে পরিচালিত হবে।