Pages

Categories

Search

আজ- শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে এইডস ঝুঁকি বিষয়ক ২দিন ব্যাপি কর্মশালা


গাজীপুর দর্পণ রিপোর্ট : বাংলাদেশে এইচআইভি/এইডস ঝুঁকিতে থাকা তরুণ জনগোষ্ঠীর জন্য উন্নত যৌন ও প্রজনণ স্বাস্থ্য বিষয়ক ২দিন ব্যাপি সেমিনারের উদ্বোধন করেন গাজীপুরস্থ শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মোঃ আলী হায়দার খান।
গতকাল ২৩ জুলাই সোমবার বেসরকারি উন্নয়ন সংস্থা পপুলেশন সার্ভিস এন্ড ট্রেনিং সেন্টার (পিএসটিসি) প্রকল্পের উদ্যোগে মেডিকেল কলেজ সম্মেলন কক্ষে এর আয়োজন করা হয়।
প্রধান অতিথি ডাঃ মোঃ আলী হায়দার খানবলেন, এই মরণব্যাধি এইচআইভি/এইডস নিরাময়যোগ্য নয়, তবে প্রতিরোধযোগ্য। এ কারণে নিরাপদ যৌন মিলনের জন্য প্রতিবার কনডম ব্যবহার, ব্যবহৃত সিরিঞ্জ ও সূঁচ পুনরায় ব্যবহার না করা, অনিরাপদ শারীরিক সম্পর্ক স্থাপন না করা, সংক্রমিত রক্ত গ্রহণ না করা এবং গর্ভবতী মাকে এ বিষয়ে সচেতন থাকতে পরামর্শ দেন। ডাক্তার-নার্স ও সাংবাদিকরা অংশগ্রহণ করেন।
পিএসটিসি সংযোগ প্রকল্পের গাজীপুর ডিস্ট্রিক্ট কো-অডিনেটর প্রিয়দর্শন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে অন্যান্যর মধ্যে হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডাঃ মোঃ আশরাফুল আলম, মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ নুরু নাহার আলোচনায় অংশ নেন। অনুষ্ঠানে মূল-প্রবন্ধ উপস্থাপন করেন সংযোগ প্রকল্পের ফিল্ড সুপারভাইজার সালমা বেগম।