Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে আদীবাসী গৃহবধূ ধর্ষণের বিচার দাবী,ধর্ষক গ্রেফতার না হওয়ায় ক্ষোভ

গাজীপুর দর্পণ রিপোর্ট : গাজীপুর মহানগরের বাউপাড়া এলাকায় এক আদীবাসী নারী (২০) ধর্ষনের ঘটনার ১০দিনেও আসামী গ্রেফতার না হওয়ায় ক্ষোভ জানিয়েছেন হিন্দু বৌদ্দ খ্রিষ্টান ঐক্য পরিষদ। সোমবার বিকেল গাজীপুর মহানগরের ২২ ওয়ার্ডের ভীমবাজার এলাকায় এক প্রতিবাদ সমাবেশে বক্তারা ক্ষোভ জানান।
৩০ জুন সকালে বাড়ির কাছে গজারি বনে পাতা কুড়াতে গেলে স্থানিয় বখাটে যুবক হামিদুল ইসলাম ও তার তিন সহযোগী মুখ চেপে ধরে জোরপূর্বক ওই নারীকে ধর্ষণ করে। ধর্ষণের ঘটনায় ওই নারীর স্বামী বাদী হয়ে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেছে।
সভা সুত্রে জানা যায়, মহানগরের ২১নং ওয়ার্ডের বাউপাড়া মরারটেক নামক এলাকার গজারি বনে পাতা কুড়াতে গেলে দক্ষিণ বাউপাড়া গ্রামের মো: আ: রাজ্জাকের ছেলে হামিদুল ইসলাম তার তিন সহযোগীর সহায়তায় ধর্ষণ করার প্রতিবাদে এবং ধর্ষকের বিচার দাবীতে সোমবার বিকেলে ভীমবাজার একাকায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় । সভায় বক্তারা ২৪ ঘন্টার মধ্যে ধর্ষক ও তার সহযোগীদের গ্রেফতার এবং উপডুক্ত বিচারের দাবী জানানো হয়।
মো: তাজের সিকদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আতাউল্লাহ মন্ডল। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় হিন্দু বৌদ্দ খ্রিীষ্টান ঐক্য পরিষদের নেতা এড. নির্মল কুমার চ্যার্টাজী, মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান, কেন্দ্রীয় মহিলা পরিষদ নেত্রী দীপালী চক্রবর্তী, গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বাবু সঞ্জিত কুমার মল্লিক, গাজীপুর মহানগর হিন্দু বৌদ্দ খ্রিীষ্টান ঐক্য পরিষদের সভাপতি ফেডরিক মুকুল বিশ্বাস ও কাউন্সিলর এস এম ফারুক আহমেদ।
এ ঘটনায় ধর্ষণ ও নিযাতনের শিকার নারীর স্বামী বাদী হয়ে জয়দেবপুর থানায় ধর্ষণ মামলা দায়ের করার ১০ দিনেও আসামী গ্রেফতার না হওয়ায় বক্তারা সভায় ক্ষোভ জানান।