Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮

গাজীপুরে অষ্টাদশ আঞ্চলিক রোভার মুট শুরু হচ্ছে ২৬ ডিসেম্বর


নিজস্ব প্রতিবেদক : গাজীপুরের বাহাদুরপুস্থ রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে আগামী ২৬ ডিসেম্বর শুরু হচ্ছে ৬ দিনব্যাপি অষ্টাদশ আঞ্চলিক রোভার মুট। রোববার গাজীপুর জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

সম্মেলনে গাজীপুরের জেলা প্রশাসক ড: দেওয়ান হুমায়ুন কবীর, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সম্পাদক অধ্যাপক সেলিম চৌধুরী, সহ-সভাপতি অধ্যাপক এম এ বারী, গাজীপুর জেলা রোভার সহকারী কমিশনার মীর মোহাম্মদ ফারুকসহ রোভার অঞ্চলের কর্মকর্তারা আলোচনায় অংশ নেন ।

সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের আয়োজনে ওই সমাবেশে দেশের ৭৬০টি কলেজ, বিশ্ববিদ্যালয়, মাদ্রাসা ও মুক্ত রোভার ইউনিটের প্রায় সাড়ে ৭হাজার রোভার স্কাউট ও কর্মকর্তা অংশগ্রহণ করবেন। তাদের মধ্যে প্রায় দেড়হাজার যুব মহিলা। এই বিশাল সংখ্যক রোভার স্কাউট ৪টি ভিলেজের ৮টি সাব ক্যাম্পের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। এ উপলক্ষে স্থাপন করা হচ্ছে তাঁবু, বিদ্যুৎ, পানি সরবরাহ, স্বাস্থ্য সম্মত টয়লেট। ৫শতাধিক রোভার স্কাউট, কর্মকতা, শ্রমিক মুট প্রাঙ্গন প্রস্তুত কাজে সম্পৃক্ত রয়েছেন।
আরো জানানো হয়- ৬দিন ব্যাপী আয়োজিত সমবেশে রোভারদের জন্য দলগত ও ব্যক্তি পর্যায়ে রয়েছে নানা প্রতিযোগীতা। প্রতিযোগীতার বিষয়গুলো হলো: সুপ্রভাত, তাঁবুকলা, হাইকিং, উয়ূথ ভয়েস, ক্যাম্প ফায়ার, খেলাধূলা, মেধা যাচাই, তথ্য প্রযুক্তি, বাঁধা, সমাজ সেবা, জিডিভি, ক্যারিয়ার প্ল্যানিং, কৃষ্টি ও সংস্কৃতি, প্রবেশ ও ফেরার পালা।
মূট উপলক্ষে প্রকাশ করা হবে স্মরনিকা। এলাকায় ডেন্টাল ক্যাম্প, আই ক্যাম্পসহ বিভিন্ন রকম সমাজ সেবা কার্যক্রম পরিচালনা করা হবে।
১৮তম আঞ্চলিক রোভার মুটে উদ্বোধনী অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, জাতীয় বিশ^বিদ্যালয়ের ভিসি প্রফেসর হারুন অর রশীদ এবং সমাপনী অনুষ্ঠানে ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া, বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদসহ সিনিয়র সচিব এবং স্কাউটস কর্মকর্তারা উপস্থিত থাকার কথা রয়েছে।