Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮

গাজীপুরে অটোরিক্সা চালক হত্যা মামলায় তিন জনের ফাঁসি


গাজীপুর দর্পণ রিপোর্ট: গাজীপুরের কালিয়াকৈরে অটোরিক্সা চালক হায়দার আলী হত্যা মামলায় তিন জনের ফাঁসি দিয়েছেন আদালত। রায়ে একই সঙ্গে ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামিদের ১০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়। বুধবার সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক এ রায় ঘোষনা করেন। রায় ঘোষণাকালে দন্ডপ্রাপ্ত দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামিরা হলো- গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার মৌচাক গ্রামের আব্দুর রহমানের ছেলে মেহেদী হাসান বাবু, জাথালিয়া গ্রামের আমির হামজার পুত্র আলমগীর হোসেন ও দেলোয়ার হোসেন।
মামলার বিবরনে জানা যায়, লালমনিরহাট জেলার হাতিবান্দা উপজেলার গেন্ডুকুড়ি গ্রামের দুলু শেখের পুত্র অটোরিক্সা চালক হায়দার আলী(২৮) কালিয়াকৈর উপজেলার রাখালিয়াচালার খান সাহেবের বাড়িতে স্ত্রী-সন্তানদের নিয়ে ভাড়া থাকতেন। ২০১৩ সালের ২৬ ডিসেম্বর দুপুরে অটোরিক্সা নিয়ে বাহির হয়। এদিন হায়দার আলী আর বাড়িতে ফিরে আসে নাই।পরদিন একই এলাকার খাড়াবাইদ ইদ্রিস আলীর বাড়ির পাশ থেকে কপালে, নাকে, বুকে, পেটে ও নাভির নীচে সহ শরীরে বিভিন্ন স্থানে ছিদ্রযুক্ত ও কাটা জখম এবং গলায় অর্ধচন্দ্রাকৃতির জখম চিহ্নিত লাশ কালিয়াকৈর থানা পুলিশ উদ্ধার করে। হায়দার আলীকে হত্যা করে অটোরিক্সা ও মোবাইল নিয়ে যাওয়ার ঘটনায় ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে কালিয়াকৈর থানায় মামলা করেন। পুলিশ মামলার তদন্ত শেষে তিন জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
বুধবার সকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ এ কে এম এনামুল হক এ রায় ঘোষনা করেন। রায় ঘোষণাকালে দন্ডপ্রাপ্ত দুই আসামি মেহেদী হাসান বাবু ও আলমগীর হোসেন আদালতে উপস্থিত ছিলেন।ফাঁসির দন্ডপ্রাপ্ত অপর আসামী দেলোয়ার হোসেন মামলার শুরু থেকেই পলাতক রয়েছে। রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন পিপি মো: হারিছউদ্দিন আহম্মেদ। আসামী পক্ষে ছিলেন, এ্যাড. লাবিব উদ্দিন ও এ্যাড, ওয়াহিদুজ্জামান আকন্দ।