Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরের বিপসট পরিদর্শন করলেন মি. অতুল খের এর নেতৃত্বে প্রতিনিধি দল

সেপ্টেম্বর ১৫, ২০১৫
আন্তর্জাতিক, উন্নয়ন সংবাদ, গাজীপুর সদর
No Comment

Gazipur-(5)-_15_September_2015-Mr_Atul_Khare_Visit_BIPSOT

গাজীপুর দর্পণ রিপোর্ট: গাজীপুরের রাজেন্দ্রপুর সেনানিবাসে বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সার্পোট অপারেশন ট্রেনিং (বিপসট) মঙ্গলবার পরিদর্শন করেছেন অন্ডার সেক্রেটারি জেনারেল (ইউএসজি) অব ডিপার্টমেন্ট অব ফিল্ড সাপোর্ট (ডিএফএস) মি. অতুল খের এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

প্রতিনিধি দলটি বিপসটে এসে পৌছলে এর কমান্ড্যান্ট মেজর জেনারেল মাকসুদুর রহমান পিএসসি অভ্যর্থনা জানান। প্রতিনিধিদলটি  বিপসটের বিভিন্ন প্রশিক্ষণ পরিদর্শণ করেন। পরে প্রশাাসনিক ভবনের কনফারেন্স র“মে এক বৈঠকে মিলিত হয়ে বিভিন্ন শান্তি রক্ষা বিষয়ের উপর বিপসটের কমান্ড্যান্টের সঙ্গে মতবিনিময় করেন। পরিদর্শণকালে জাতিসংঘের শান্তি রক্ষা কার্যক্রমে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর কর্মকান্ড এবং বিপসট’র প্রশিক্ষণ কার্যক্রম সম্পর্কে প্রতিনিধিদলকে অবহিত করা হয়। পরে প্রতিনিধিদলটি বিপসট’র বিভিন্ন আভ্যন্তরীণ ও মাঠ পর্যায়ের প্রশিক্ষণ সুবিধাদি পরিদর্শণ করেন। এছাড়াও পরিদর্শণ দল বিদ্রোহী দল দ্বারা আক্রান্ত জাতিসংঘের উদ্বাস্তু ক্যাম্পে বসবাসরত অসামরিক লোকদের উপর আক্রমণ/হামলা ও পরবর্তীকালে উচুঁমানের শান্তিরক্ষী বাহিনী কর্তৃক উদ্ধার অভিযানের মহড়া প্রত্যক্ষ করেন। বিকেল পর্যন্ত পরিদর্শণকালে অন্ডার সেক্রেটারি জেনারেল (ইউএসজি) অব ডিপার্টমেন্ট অব ফিল্ড সাপোর্ট (ডিএফএস) মি. অতুল খের বিপসট এর প্রশিক্ষণ মান এবং প্রশিক্ষণ সুবিধাদিও ব্যাপারে ভ’য়সী প্রশংসা করেন এবং বিপসট’র উন্নতি কামনা করেন। তিনি প্রায় তিন দশক ধরে বিশ্বব্যাপী শান্তিরক্ষায় বাংলাদেশের শান্তিরক্ষীদের মহতি অবদানের উচ্ছসিত প্রশংসা করেন।

উল্লেখ্য, বিপসট বাংলাদেশ সশস্ত্র বাহিনীর একটি শান্তিরক্ষা সংক্রান্ত প্রশিক্ষণ প্রদানকারী আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান, যেখানে দেশী এবং বিদেশী শান্তিরক্ষীরা প্রশিক্ষণ গ্রহন করেন।