Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ২২ নভেম্বর ২০১৮

গাজীপুরের কালিয়াকৈরে সাউর্দান নিটওয়ার কারখানায় ভাংচুর আহত-১০

অগাষ্ট ২৯, ২০১৩
শীর্ষ সংবাদ
No Comment

গাজীপুরের কালিয়াকৈরে সাউর্দান নিটওয়ার কারখানায় ভাংচুর আহত-১০

নিজ¯^ সংবাদদাতা, গাজীপুর, ২৯ অক্টোবর।।   গাজীপুরের কালিয়াকৈর উপজেলার  হিজলহাটি এলাকায় বৃহস্পতিবার সাউর্দান নিটওয়্যার লিমিটেড কারখানার কর্তৃপক্ষের সাথে খারাপ আচরণের জেরে কারখানার ভেতরে ব্যাপক ভাংচুর করেছে শ্রমিকেরা। এঘটনায় কারখানার নিরাপত্তা কর্মীসহ কমপক্ষে-১০ জন আহত হয়েছে।  আহতরা হলেন- কারখানার শ্রমিক ছাইফুল(২৪), খালেক(২৫) ও নিরাপত্তাকর্মী ছুলাইমান(৪৫), বিপুল(২২), রাজ্জাক(৩০), প্রসাদ(৩১) সহ ১০ জন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে সাউর্দান নিটওয়ার কারখানার শ্রমিকেরা কাজে যোগদান করতে যায়। এসময় গেটের নিরাপত্তাকর্মীরা মোবাইল নিয়ে ভিতরে ঢুকতে শ্রমিকদের বাধা দেয়। এক পর্যায়ে জোরপুর্বক শ্রমিকদের মোবাইল নিয়ে যাওয়ার চেষ্টা করলে নিরাপত্তাকর্মী ও শ্রমিদের সাথে সংর্ঘষ বেধে যায়। এসময় প্রায় ১২শ শ্রমিক কারখানার ভেতরে আসবাপত্র ও বাইরে কারখান গ্লাস ও একটি পিকআপ ভ্যান ভাংচুর করে।
আহতদের স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবারের জন্য কারখান ছুটি ঘোষনা করেছে কর্তৃপক্ষ।
কারখানার শ্রমিক মামুন মিয়া,আজাদ হোসেন ,আজহার আলী,আফজাল হোসেন নুরুল ইসলাম ও  রাজ্জাক জানায়, গত কয়েক মাস যাবৎ ওই করাখানার সুপারভাইজার ও লাইনম্যানরা কোন কারণ ছাড়াই শ্রমিকদের গালি গালাজ ও মারধর করে আসছে। এর প্রতিবাদ করতে গেলে বিনা কারণে শ্রমিকদের কারখানা থেকে বের করে দেয়া হয়।
এ ব্যাপারে কারখানার ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার এম এ বাছেদ জানান, এটি একটি সামান্য ঘটনা। আমাদের কারখানার বিষয় আমরা নিজেরাই শ্রমিকদের সাথে বসে সমাধান করবো।
গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের পরিদর্শক কবীর হোসেন জানান, সাউর্দান নিটওয়ার লিঃ কারখানায় মোবাইল নিয়ে কারখানায় প্রবেশের ঘটনায় শ্রমিকদের সাথে সংর্ঘষ হয়েছে। অনাকাক্সিখত ঘটনা নিয়ন্ত্রণের জন্য সেখানে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে।