Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

কালিয়াকৈরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ

মার্চ ১, ২০১৬
কালিয়াকৈর, পোষাক অর্থনীতি
No Comment
(ফাইল ছবি)

(ফাইল ছবি)

নিজস্ব প্রতিবেদক:

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় মাহামুদ জিন্স লিমিটেড পোশাক কারখানার শ্রমিকদের বিক্ষোভ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ।

পুলিশ ও শ্রমিক সূত্রে জানা গেছে, ওই কারখানার ৩৫ জন শ্রমিককে শোকজ করার প্রতিবাদে এবং বাৎসরিক ছুটির টাকার দাবিতে মঙ্গলবার (০১ মার্চ) বেলা সাড়ে ১১ টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে ওই কারখানার শ্রমিকরা। এর আগে সকাল ৯ টার দিকে কারখানার ভেতর শ্রমিকরা কর্মবিরতি পালন করে।

সকালে কাজে যোগ দিতে এসে কারখানার ভেতর পুলিশ দেখে শ্রমিকদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। পরে শ্রমিকরা বিষয়টি কারখানার কতৃপক্ষকে জানালে কতৃপক্ষ পুলিশকে কারখানা থেকে সরাবে না বলে জানায়। এক পর্যায়ে শ্রমিকরা কারখানা থেকে বেরিয়ে ঢাকা টাঙ্গাইল মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ বিক্ষুদ্ধ শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়। পরে শ্রমিকরা কারখানার পাশে একটি মাঠে অবস্থান নেয়।

গাজীপুর শিল্প পুলিশ-২ এর ওসি মো. আব্দুল খালেক জানান, শ্রমিকরা সকালে ঢাকা টাঙ্গাইল মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। কোন ধরণের অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় কারখানা এলাকায় অতিরিক্ত শিল্প পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য: গত সোমবার সকালে শ্রমিকরা একই দাবিতে দাবিতে বিক্ষোভ মিছিল ও কর্মসূচী পালন করে।