Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরস্থ ডুয়েটে ভর্তি পরীক্ষা ১৪ জুন

রাজিব সরকার, গাজীপুর:
গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) বিএসসি ইঞ্জিনিয়ারিং/বি.আর্ক প্রোগ্রামে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৪ জুন অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের নিজশ্ব ক্যাম্পাসে প্রথম শিফটে সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে পুরকৌশল, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং ও স্থাপত্য বিভাগের প্রথম ও দ্বিতীয় পত্রের পরীক্ষা।
দ্বিতীয় শিফটে দুপুর দেড়টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক কৌশল, যন্ত্রকৌশল ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা। ইতোমধ্যে ভর্তি পরীক্ষার জন্য মনোনীত প্রার্থীদের আসন বন্টন বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ডসহ মূল ফটকে টানিয়ে দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে ডুয়েট পাবলিকেশন কাম ইনফরমেশন অফিসার মোছাঃ কামরুন নাহার শ্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে আরো জানান, এ বছর সাতটি বিভাগে ৫৪০ আসনের বিপরীতে বাছাই করে পাঁচ হাজার ৩৮৩ জন শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ দেয়া হয়েছে। গড়ে প্রতি আসনের জন্য লড়ছে ১০ জন পরীক্ষার্থী। বিভাগ অনুযায়ী, পুরকৌশল বিভাগে ১২০ আসনের বিপরীতে ১১৯২ জন পরিক্ষার্থী, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক কৌশল বিভাগে ১৩৯৫ জন প্রতিযোগিতা করছে ১২০ টি আসনের বিপরীতে, যন্ত্রকৌশল বিভাগের ১২০ টি আসনের জন্য লড়ছে ৯৩১ জন পরিক্ষার্থী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ আসনের বিপরীতে ৫২৫ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ আসনের বিপরীতে ২৯৭ জন, স্থাপত্য বিভাগে ৩০ আসনের বিপরীতে ২২১ জন এবং ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ আসনের বিপরীতে ৮২২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। উলে¬খ্য, দেশের বিভিন্ন পলিটেকনিক ইন্সটিটিউট থেকে প্রকৌশল ডিপ্লোমা সনদধারীরাই কেবল ডুয়েটের ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারেন।