Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮

খুসিক মেয়রসহ ১৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নভেম্বর ২৩, ২০১৫
আইন- আদালত, খুলনা
No Comment

খুলনা সিটি মেয়রগাড়ি ভাঙচুর, সরকারি কাজে বাধা, যান চলাচলে বিঘ্ন ও বিস্ফোরক আইনে খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু এবং সাধারণ সম্পাদক ও সাময়িক বরখাস্ত হওয়া সিটি মেয়র মনিরুজ্জামান মনিসহ ১৬ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রোববার খুলনার মহানগর হাকিম এমএলবি মেজবাহ উদ্দীন এই পরোয়ানা জারি করেন।

আগামী ৭ ডিসেম্বর পরোয়ানা আদালতে তামিলের নির্দেশ দেয়া হয়েছে। এর আগে এই মামলায় দুই নেতাসহ ৫২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। মামলার ৩৮ আসামি জামিনে রয়েছেন। বাকি ১৬ আসামি নজরুল ইসলাম মঞ্জু, মনিরুজ্জামান মনিসহ ১৬ জনকে পলাতক বলে অভিযোগপত্রে উল্লেখ করা হয়।

২০১৪ সালের ২৬ নভেম্বর নগরীর পাওয়ার হাউজ মোড়ে বিএনপির গণতান্ত্রিক আন্দোলন চলাকালে একটি মিথ্যা ঘটনা সাজিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে এসআই অনুকুল চন্দ্র ঘোষ বাদী হয়ে বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন।

তদন্ত কর্মকর্তা এসআই আশরাফুল আলম গত ৩০ এপ্রিল মামলার চার্জশিট দাখিল করেন। এদিকে খুলনার সবচেয়ে জনপ্রিয় ও আন্দোলন সংগ্রামে সাহসী নেতাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও কারাগারে আটক নেতাদের মুক্তি ও গণগ্রেফতার বন্ধের জোর দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা বিএনপির নেতৃবৃন্দ।

বিবৃতিদাতারা হলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম নুরুল ইসলাম দাদুভাই, জেলা বিএনপির সভাপতি অধ্যাপক মাজিদুল ইসলাম, অ্যাডভোকেট শফিকুল আলম মনা, কাজী সেকেন্দার আলী ডালিম, সাহারুজ্জামান মোর্তজা, সৈয়দা নার্গিস আলী, মীর কায়সেদ আলী, শেখ মুশাররফ হোসেন, জাফরুলাহ খান সাচ্চু, আঃ জলিল খান কালাম, সিরাজুল ইসলাম মেঝভাই, ফখরুল আলম, ফজলে হালিম লিটন, অধ্যক্ষ তারিকুল ইসলাম, আমির এজাজ খান, শেখ আমজাদ হোসেন, আসাদুজ্জামান মুরাদ, এসএম আরিফুর রহমান মিঠু প্রমুখ।