Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

খালেদা জিয়ার আইনজীবি কার্লাইলকে ভারত থেকে ফিরিয়ে দেয়ায় বাংলাদেশ সরকারের সম্পৃক্ততা নেই – ওবায়দুল কাদের


মঞ্জুর হোসেন মিলন : আওয়ামীলীগ সাধারন সম্পাদক, সড়ক ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গত রমজানের ঈদের চেয়ে আসন্ন কোরবানীর ঈদ যাত্রা আরো স্বস্তিদায়ক, আরামদায়ক হবে। আসন্ন ঈদ উল আযাহা উপলক্ষে বাড়ী ফেরা মানুষের যাত্রা যেন নির্বিঘœ হয় এর প্রস্তুতিমূলক মহাসড়ক পরিদর্শনে এসে তিনি শুক্রবার দুপুরে গাজীপুরের চন্দ্রা ত্রিমোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, রমজানের ঈদের সময় এবার যাত্রা অনেক স্বস্তিদায়ক ছিল। টাঙ্গাইল বাইপাসে যে সমস্যাটা হতো, সেখানে এবার আর সমস্যা হবে না। দেওড়া রেল ওভারপাসের কাজ প্রায় শেষ। গত ঈদের চেয়ে এবারের ঈদে সেখানে যাত্রা আরো ইজি, স্বস্তিদায়ক হবে। আমার মনে হয়, রমজানের ঈদের চেয়ে এবার কোরবানীর ঈদে ফোর লেনে যাতায়ত অনেক সুবিধা জনক, স্বস্তিদায়ক হবে।
তিনি বলেন, কোরবানী ঈদে গাড়ি ভাল গতি পাবে। কারণ রাস্তা অনেক প্রশস্ত থাকছে। আর এবার ২৩টি নতুন ব্রীজের উপর দিয়ে গাড়ি যাতায়ত করতে পারবে।
তিনি আরো বলেন, ফিটনেস বিহীন গাড়ি পশু বহন করলে রাস্তায় আটকে যায়। এতে যানজটের কারণ হয়। সেটা যাতে না হয় এর জন্য আগেভাগেই এবার প্রস্তুতি শুরু করে দিয়েছি। হাইওয়েতে কোরবানীর পশুর হাট বসবে না। এ ব্যাপারে সংশ্লিষ্ট সকল স্টেইকহল্ডারদের জানিয়ে দেয়া হয়েছে। কাজেই আমরা আশ করছি, আসন্ন ঈদ উল আযাহায় জনগণের ঘরমুখি যাতায়াত স্বস্তিদায়ক হবে।
কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার আইনজীবি ব্রিটিস লর্ড সভার সদস্য কার্লাইলের ভারত থেকে ফিরিয়ে দেয়ার প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ভারতে কে আসবে, কিভাবে আসবে না, ভারত আসতে কার অনুমতি লাগবে, কিভাবে অনুমতি নিতে হবে, এটা ভারতের নিজেদের নিয়ম-কানুনের বিষয়, ভারতের নিজেদের সিদ্ধান্তের বিষয়। ভারত থেকে বলা হয়েছে প্রয়োজনীয় কাগজপত্রের ঘাটতি থাকার কারণে কার্লাইলকে অনুমতি দেয়া হয়নি। এই অনুমতির ব্যাপারটা সম্পূর্ণ ভারত সরকারের অভ্যন্তরীণ বিষয়। এখানে বাংলাদেশ সরকারের কোন প্রকারের সম্পৃক্ততা নেই।

আসন্ন তিন সিটি নির্বাচন নিয়ে মন্ত্রী বলেন, খুলনা, গাজীপুরে আমরা আচরণ বিধি লঙ্গন করিনি। আমি আবারও আশ্বস্ত করতে চাই নির্বাচন কমিশনের নিয়ম কানুন, আচরণ বিধি আমরা সরকারী দলের পক্ষ থেকে আমরা সব মেনে চলব। এবং আগামি তিনটি (রাজশাহী, বরিশাল ও সিলেট) সিটি করপোরেশন নির্বাচনও নিরপেক্ষ এবং অবাধ হবে। সরকারের পক্ষ থেকে কোন প্রকার হস্তক্ষেপ করা হবে না।

এ সময় মন্ত্রীর সাথে সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় প্রকৌশলী সুবজ উদ্দিন খান, গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী ডি কে এন নাহিন রেজা, উপ-বিভাগীয় প্রকৌশলী মো: গাউছুল হাসান মারুফসহ সড়ক জনপথ ও পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।