Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

খাগড়াছড়িতে জয়-পরাজয়ের লড়াইয়ে ভোটারদের আগ্রহ নেই

Election_pic-01[1]
আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি :
যতই ঘনিয়ে আসছে সময় ততই বাড়ছে প্রার্থীদের ব্যস্ততা। জয়-পরাজয়ের লড়াইয়ে ভোটারদের কাছে টানতে ব্যস্ত হয়ে উঠেছে প্রার্থীরা। জয়ের লক্ষ্যে ভোট প্রত্যাশী একপ্রার্র্থীর মুখে ছোট শহরকে আধুনিক ও যুগ উপযোগি খাগড়াছড়ি জেলা গড়ার প্রত্যয় আবার অন্যপ্রার্থীর মুখে উন্নয়নের ধারাবাহিকতার কথা শুনা যাচ্ছে প্রচারনার সময়।

জয়ের আশা সকলেই ছুটছে এখান থেকে ওখানে। এ পাহাড় থেকে ও পাহাড়ে। তবে খাগড়াছড়িতে নির্বাচনী পালে কিছুটা নতুন হাওয়া দেখা গেলেও নেই উৎসবের আমেজ।

এবারের নির্বাচনে অংশ নিচ্ছে না সর্ববৃহত রাজনৈতিক দল বিএনপি। তার পরও এগিয়ে চলেছে নির্বাচনের পাগলা ঘোড়া। উৎসাহ আর জয়ের মনবল নিয়ে ছুটছে নির্বাচনে অংশ নেওয়া দলগুলো। তবে ২৯৮ নং সংসদীয় আসন খাগড়াছড়িতে এবার ৫ প্রার্থীর নাম কাগজে কলমে থাকলেও লড়ছেন ৪ প্রার্থী।

প্রধান বিরোধীদল বিএনপিকে নির্বাচনে অংশ না নেওয়ায় অংশ গ্রহনকারী দলগুলোই ‘নির্বাচনী প্রচরনায় চষে বেড়াচ্ছেন খাগড়াছড়ি জেলা জুড়ে। তবে অন্যান্য বারের জাতীয় নির্বাচনী উৎসবের আমেজ নেই এবারের সংসদ নির্বাচনে।
খাগড়াছড়ির ২৯৮ নং সংসদীয় আসনের এবার লড়ছে নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগের কুজেন্দ্র লাল ত্রিপুরা নাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ বই প্রতীক নিয়ে জেএসএস (এমএনলারমা) গ্রুপ মৃনাল কান্তি ত্রিপুরা , হাতী প্রতীক নিয়ে লড়ছেন ইউপিডিএফ প্রসীত বিকাশ খীসাসহ শ্বতন্ত্র মিলে ৪ প্রার্থী মাঠে সক্রিয় ভাবে প্রচারনা চালিয়ে যাচ্ছে তবে কাগজে কলমে থাকলেও হাতীর পক্ষে কাজ করছেন অন্য প্রার্থী উজ্জল স্মৃতি চাকমা।