Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮

ক্ষমতায় গেলে ঢাকাকে এক করা হবে: এরশাদ

জানুয়ারি, ২৭, ২০১২
শীর্ষ সংবাদ
No Comment

ঢাকা, ২৭ জানুয়ারি: সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, “দিনের পর দিন দেশের জনসংখ্যা বৃদ্ধি পাচ্ছে। আমাদের জনসংখ্যাই একদিন আমাদের খেয়ে ফেলবে। এসব নিয়ে কারো কোনো চিন্তা নেই।”

 

ঢাকাকে বসবাসের অযোগ্য উল্লেখ করে তিনি বলেন, “ঢাকা শহরকে দুই ভাগ করার কারণ জানি না। আবার সুযোগ (ক্ষমতায়) আসলে ঢাকাকে এক করা হবে। সরকার যা করেছে এখন আমাদের সেটি মেনে নিতে হবে।”

 

শুক্রবার রাজধানীর কাকরাইলে ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে (আইডিইবি) এক সেমিনারে তিনি এসব কথা বলেন। ‘Local government for better rural life and sustainable development: context and intervention’ শীর্ষক সেমিনারে সভাপতিত্ব করেন আইডিইবির সভাপতি একেএম হামিদ।

 

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকৌশলী এমএ গোফরান। স্বাগত বক্তব্য রাখেন মো. শামসুর রহমান।

 

এরশাদ বলেন, “আমি দায়িত্ব গ্রহণের পর প্রথম শ্লোগান দিয়েছি ৬৮ হাজার গ্রাম বাঁচলে দেশ বাঁচবে।

 

গ্রামের মানুষ বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত উল্লেখ করে সাবেক রাষ্ট্রপতি বলেন, “গ্রামের মানুষের কাছে সুফল পৌঁছাতে উপজেলা নিয়ে একটি যুগান্তকারী পদক্ষেপ নিয়েছিলাম। কিন্তু দুখের বিষয় আমি চলে যাওয়ার পর উপজেলাগুলোকে হত্যা করা হযেছে। এর কারণ আমি জানি না। এটি দেশের জন্য করেছি, কোন পার্টির জন্য নয়।

 

এরশাদ বলেন “আবার নতুন করে উপজেলা সৃষ্টি হলেও আগের মতো নেই। আমরা চাচ্ছি সে অবস্থার পরিবর্তন ঘটাতে।”

 

তিনি বলেন, “আমরা প্রশাসনের বিকেন্দ্রীকরণে বিশ্বাসী। আমি সেজন্য প্রাদেশিক সরকারের প্রস্তাব দিয়েছি। আমি আশা করবো এ বিষয়ে আমি আপনাদের সমর্থন পাবো।”

 

‘আপনি হয়তো আবারো ক্ষমতায় যাবেন’-অনুষ্ঠানে এরশাদকে উদ্দেশ করে মো. শামসুর রহমানের এমন বক্তব্যের উত্তরে এরশাদ বলেন, “দেশে অসম্ভব কিছু না। মানুষের মত বদলায়। শান্তি চায় তারা। মানুষ শান্তির পথে ভোট দিবে।”

 

আইডিইবি’র চার দিনব্যাপী সম্মেলনে তৃতীয় দিনের এ অনুষ্ঠানে দেশের বিভিন্ন স্থান থেকে প্রকৌশলীরা উপস্থিত ছিলেন। শনিবার বিরোধীদলের নেত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপস্থিতিতে এ সম্মেলন শেষ হবে।