Pages

Categories

Search

আজ- সোমবার ২৭ মে ২০১৯

কৃমি নিয়ন্ত্রণে গাজীপুরে এ্যাডভোকেসি সভা

 আবুল হোসেন সবুজ : শিশুর মানসিক ও দৈহিক বিকাশ বাধাগ্রস্থ এবং সুস্থ্য শিশু কৃমিতে আক্রান্ত রোধে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ- ২০১৯ উপলক্ষে গাজীপুর সিটি কর্পোরেশনে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার নগর ভবন সন্মেলন কক্ষে কৃমিনাশক নিরাপদ ট্যাবলেট খাওয়ানো বিষয়ক সচেতনতা মূলক এই সভা অনুষ্ঠিত হয়।
কৃমির বিস্তার রোধে জাতীয় পর্যায়ে সরকারের গৃহীত কৃমি নিয়ন্ত্রন কর্মসূচী বাস্তবায়নে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা(যুগ্ম সচিব) কে এম রাহাতুল ইসলামের সভাপতিত্বে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়। ৫-১৬ বছর বয়সী শিশুদের কৃমি নাশক ঔষধ সেবন নিশ্চিত করতে সরকারী, বেসরকারী, কিন্ডারগার্টেন স্কুল, মাদ্রাসা, মক্তব, এতিমখানাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারী অফিসের প্রতিনিধিরা সভায় অংশ নেন।
সিটি কর্পোরেশনের খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা মলয় কুমার দাসের সঞ্চালনায় এ্যাডভোকেসি সভায় কৃমির ক্ষতিকর দিকসমূহ তুলে ধরেন সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা: মোহাম্মদ রহমত উল্লাহ।
বিদ্যালয়গামী ও বিদ্যালয় বহির্ভূত, ঝরে পড়া, পথশিশু, শ্রমজীবি সহ সকল শিশুকে সু-স্বাস্থ্যের জন্য ১টি করে কৃমি নাশক বড়ি খাওয়ানোর আহবান জানানো হয়।