Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮

কুমিল্লায় পৃথক অগ্নিকাণ্ডে দেড় কোটি টাকার ক্ষতি

নভেম্বর ১৬, ২০১৫
অগ্নিকান্ড, কুমিল্লা
No Comment

Comilla-Fireকুমিল্লায় পৃথক অগ্নিকাণ্ডে ১৫টি দোকান-ঘর ও একটি তুলার গুদাম পুড়ে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে। জেলার ব্রাহ্মণপাড়া বাজারে ও চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজারে পৃথক এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। উভয় অগ্নিকাণ্ডের ঘটনা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে ঘটেছে বলে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও স্থানীয় লোকজন জানিয়েছেন।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার বিকেল ৩টার দিকে জেলার চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজারস্থ একটি তুলার গুদামে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। আগুনে তুলার গুদাম ও ৩টি ফার্নিচারের দোকান পুড়ে যায়। খবর পেয়ে চৌদ্দগ্রাম থেকে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় পৌনে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ৩টি ফার্নিচার দোকান ও তুলার গুদাম পুড়ে প্রায় ২০ থেকে ২৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

অপরদিকে জেলার ব্রাহ্মণপাড়া উপজেলা সদরের বাজারে রোববার রাত সোয়া ১২টার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই বাজারের ১২টি দোকান-ঘর মালামালসহ পুড়ে ছাই হয়ে যায়।

কুমিল্লা থেকে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে আসার পর এলাকাবাসীসহ প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীসহ স্থানীয় লোকজন জানান, ব্রাহ্মণপাড়া মধ্যবাজারের একটি টেইলারের দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে পাশের রড, সিমেন্ট, জুয়েলারি, টিন, সার ও কিটনাশক, মোবাইল দোকান, মসলার মিল, কাপড়ের দোকানসহ ১২টি দোকান-ঘর মালামালসহ পুড়ে প্রায় সোয়া কোটি টাকার ক্ষতি হয়েছে।