Pages

Categories

Search

আজ- রবিবার ১৮ নভেম্বর ২০১৮

কাশিমপুর কারাগারে সাকার সঙ্গে আইনজীবীর স্বাক্ষাৎ

Adv._Gazipur_pic-_06-10-2015_(3)[1]
গাজীপুর দর্পণ রিপোর্ট: গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদন্ডে দন্ডিত বিএনপি নেতা সালাহ উদ্দিন কাদের চৌধুরীর সাথে দেখা করেছেন তার আইনজীবী হুজ্জাতুল ইসলাম খান আল সেফানী। মঙ্গলবার (৬ অক্টোবর) বেলা সোয়া দুইটায় তিনি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-১-এ আসেন।
কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা জানান, কারাগারে সালাউদ্দিন কাদের চৌধুরী তার আইনজীবীর সঙ্গে বিকাল সোয়া তিনটা থেকে পৌনে চারটা পর্যন্ত ট্রাইব্যুনালে দেয়া রায় ও রায়ের বিরুদ্ধের রিভিউ করা সংক্রান্ত বিষয় নিয়ে কথা বলেন।
সাক্ষাৎ শেষে বিকাল পৌনে পাঁচটার দিকে সালাহউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী হুজ্জাতুল ইসলাম খান আল সাফানী কারা ফটকে সাংবাদিকদের জানান, আদালতের রায়ে সালাহউদ্দিন কাদের চৌধুরী অসন্তুষ্ট। রায়ের বিরুদ্ধে তিনি রিভিউ করবেন।
আইনজীবী হুজ্জাতুল ইসলাম জানান, আদালতের রায়ে যে সকল অসংগতি রয়েছে সে বিষয়গুলি তিনি  (সাকা) চিহ্নিত করে দিয়েছেন। তিনি যে পয়েন্টগুলো তুলে ধরেছেন সে পয়েন্টগুলো রিভিউ পিটিশনে রেডি করে পুনরায় তার কাছে নিয়ে আসা হবে। আগামি ১৪ অক্টোবরের মধ্যে রিভিউ পিটিশন ফাইল করা হবে। তিনি জানান, কারাগারে সালাউদ্দিন কাদের চৌধুরী স্বাভাবিক আছেন। ঠিক মতো খাওয়া দাওয়া করছেন।
এর আগে গত বৃহস্পতিবার (১লা অক্টোবর) রাত ৯টার দিকে যুদ্ধাপরাধীর মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত  সালাহউদ্দিন কাদের চৌধুরীকে কারাগারে তার মৃত্যু পরোয়ানা সংক্রান্ত কাগজপত্র পড়ে শুনায় কারা কর্তৃপক্ষ।
কারা সূত্র জানায়, যুদ্ধাপরাদের মামলায় ২০১২ সালের ২৩ অক্টোবর সালাহ উদ্দিন কাদের চৌধুরীকে কাশিমপুর কারাগারে আনা হয়। এর আগে তিনি ২০০৯ সাল থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এ বন্দি ছিলেন। ফাঁসির দন্ডাদেশের পর কয়েদির পোশাকে তিনি কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের পার্ট-১ এর কনডেম সেলে বন্দি রয়েছেন। ২০১৩ সালের ১লা অক্টোবর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে  মৃত্যুদন্ডের রায় ঘোষণা করে ছিলেন।