Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

কাশিমপুর কারাগারে দুর্বৃত্তদের গুলিতে কারারক্ষী নিহত

Dad body of Rustom ali GDনিজস্ব প্রতিবেদক:
গাজীপুরের কাশিমপুর কেন্দ্রিয় কারাগারে অবসরপ্রাপ্ত এক কারারক্ষী দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন।
সোমবার বেলা সোয়া ১১টার দিকে কাশিমপুর কেন্দ্রিয় কারাগারের প্রধান ফটক থেকে কিছু দূরে এ ঘটনা ঘটে।

নিহত কারারক্ষীর নাম মো: রুন্তম আলী (৬০)। তিনি পিরোজপুরের মঠবাড়িয়া থানার চড়কগাছিয়া গ্রামের আঃ মান্নানের ছেলে। তিনি কাশিমপুর মহিলা কারাগারের কারারক্ষী ছিলেন এবং গত ৪ নভেস্বর অবসরে (এলপিআর) যান বলে জানা গেছে।

কাশিমপুর কারাগার ২এর জেলার নাশির আহমেদ জানান, কারারক্ষী রুস্তম আলী কারাগারের প্রধান ফটক থেকে আনুমানিক ২৫০ গজ দূরে আহমদ মেডিসিন কর্ণার নামের একটি ঔষধের দোকানে বসে ছিলেন । এমন সময় তাকে গুলি করে তিন দুর্বৃত্ত একটি মোটরসাইকেলে করে পালিয়ে যায়।

দুপুর সাড়ে ১২টার দিকে রুস্তম আলীকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে আনলে ডাক্তার রঞ্জিত কুমার পাল তাকে মৃত ঘোষণা করেন।

ওই হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আব্দুস সালাম সরকার জানান, তাকে মৃত অবস্থায় আনা হয়েছে। নিহতের বুকে, হাতে এবং গালে ক্ষত চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের পর তার মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

নিহতের স্ত্রী নাসরিন আক্তার জানান, তারা কারাগারের কোয়াটারে বসবাস করে। সকাল নয়টা দিকে তিনি বাজার করার উদ্দেশ্য বাড়ি থেকে বের হন। পরে বাজার করে বাড়িতে আসেন। আবার সকাল সাড়ে ১০টার দিকে রেশনের চাল বিক্রি করতে বের হয়ে যান।

নিহতের ছোট ভাই শাহ্ আলম জানান, ওই দোকানে বসা থাকা অবস্থায় অন্তত: ৪ রাউন্ড গুলি করে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে আনা হয়। তিনি আরও জানান, রুস্তম আলীর মাষ্টার্সে পড়ুয়া নাহিদা আক্তার নামে একটি মেয়ে রয়েছে।

SAMSUNG CAMERA PICTURESএদিকে কারাগারের সামনে দুর্বৃত্তের গুলিতে কারারক্ষী নিহতের ঘটনার পর সোমবার দুপুর পৌণে ২টার দিকে কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দিন গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেছেন। এবং নিহতের পরিবারকে সমবেদনা জানিয়েছেন।

SAMSUNG CAMERA PICTURESপরিদর্শন শেষে তিনি বলেন, হত্যার সাথে কোন জঙ্গী তৎপরতা আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তবে কারাগারের প্রধান ফটকের সামনে কারারক্ষীকে হত্যা এটা খুবই দুঃখজনক।

এসময় মহাপরিদর্শকের সাথে গাজীপুর জেলা প্রসাশক এম এম আলম, জেলা সিবিল সার্জন আলী হায়দার, কাশিমপুর কারাগার ২এর জেলার সুব্রত কুমার বালা, পুলিশ সুপার দেলোয়ার হোসেন সহ প্রসাশনের উর্ধতন কর্মকর্তা কর্মচারীসহ অসংখ্য কারারক্ষী উপস্থিত ছিলেন।