Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতের মামলা

অগাষ্ট ২৯, ২০১৩
গাজীপুর, রংপুর
No Comment

কালীগঞ্জ প্রতিনিধি ঃ গাজীপুরের কালীগঞ্জে মোটরযান আইন অমান্য করার অপরাধে এবং প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ১৬টি ট্রাকের বির“দ্ধে ভ্রাম্যমান আদালত বসিয়ে মামলা ও নগদ টাকা  জরিমানা করা হয়েছে।
জানা যায়, গতকাল বৃহস্পতিবার কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কামর“ল আহসান তালুকদারের নেতৃত্বে ব্যাংক মোড়ে ভ্রামমান্য আদালত বসিয়ে মোটরযান আইন ১৯৮৩ মোতাবেক ১৪৪/ ১৫২ ধারা আইনে ১৬টি ট্রাকের বির“দ্ধে নগদ টাকা জরিমানা আদায় করেছে। বালুবাহী ট্রাকে ট্রিপল দিয়ে ঢেকে নিয়ে যাওয়ার বিধান থাকলেও ট্রাক চালকরা তা পালন না করার কারণে এবং চালকের লাইসেন্সের ত্র“টি থাকায় ১৬টি ট্রাকের বির“দ্ধে মামলা করে নগদ ৬ হাজার ৪শত টাকা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামর“ল আহসান তালুকদার বলেন, বালুবাহী ট্রাকে ট্রিপল দিয়ে ঢেকে নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া ছিল। কিন্তু ট্রাকের চালকরা নির্দেশ অমান্য করায় এবং কাগজপত্র সঠিক না থাকার কারণে তাদের বির“দ্ধে মামলা ও নগদ টাকা জরিমানা করা হয়েছে।

কালীগঞ্জে ৭ জুয়াড়ি গ্রেফতার
কালীগঞ্জ প্রতিনিধি ঃ গাজীপুরের কালীগঞ্জ পৌরসভার চৌড়া গ্রাম থেকে কালীগঞ্জ থানা পুলিশ ৭ জন জুয়াড়িকে গ্রেফতার করেছে। গতকাল বৃহস্পতিবার তাদের গাজীপুর কোর্টে প্রেরণ করেন।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বধুবার দিবাগত রাত ১টার দিকে চৌড়া আগুন্যা বাড়ি থেকে এএসআই পিন্টুর নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে ৭ জন জুয়াড়িকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। গ্রেফতারকৃতরা হলেন- মোঃ নুর মোহাম্মদ (৪০), মোঃ হান্নান (৩৫), মোঃ নাজমুল (৩২), মোঃ হুমায়ুন (৩৬), মোঃ জান্নাত (৩৮), মোঃ ইমরান (৩৬) ও মোঃ সামায়ুন (৪২)। এরা সবাই চৌড়া এলাকার বাসিন্দা। এলাকাবাসী জানায়, চৌড়া গ্রামের মোঃ নাসিরউদ্দিনের ছেলে মোঃ সোহেলের নেতৃত্বে প্রতিদিন ৬০/৭০ জনকে নিয়ে জুয়ার আসর বসে এবং সে জুয়ার মাঠ পরিচালনা করে। এই ব্যাপারে কালীগঞ্জ থানার এএসআই পিন্টু বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।