Pages

Categories

Search

আজ- শুক্রবার ২১ সেপ্টেম্বর ২০১৮

কালিয়াকৈর লতিফপুরে ২টি বেইলি ব্রিজের স্লিাপার ভেঙ্গে ২টি ট্রাক আটকা পড়েছে

এপ্রিল ১২, ২০১৭
কালিয়াকৈর, জনদুর্ভোগ
No Comment


মনির হোসেন জীবন, কালিয়াকৈর : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার লতিফপুর এলাকার ২টি বেইলি ব্রিজের দুই পাশেই ব্রিজের স্লিাপার ভেঙ্গে ২টি ট্রাক আটকা পড়েছে। এতে করে ওই সড়কে কোন প্রকার যান চলাচল করতে পারছে না। ফলে চরম ভোগান্তীতে পড়েছে ওই সড়ক দিয়ে চলাচলরত হাজারো সাধারণ যাত্রীরা। আর এ অবস্থার জন্য জনগণ সড়ক ও জনপথ বিভাগের খামখেয়ালিপনাকেই দায়ী করছে।

এলাকাবাসির বরাত দিয়ে জানা যায়, বুধবার ভোরে কালিয়াকৈর উপজেলার লতিফপুর এলাকার ২টি বেইলি ব্রিজের স্লিাপার ভেঙ্গে ব্রিজ ২টির দুই পাশেই ২টি ট্রাক আটকা পড়ে। আর এ কারণে ওই সড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজটের। ব্রিজটি এখন ব্যবহার অনুপযোগী হয়ে গেছে। সাধারণ যাত্রীরা বিকল্প পথ ব্যবহার করছে।

সরেজমিনে ব্রিজ ২টিতে গিয়ে দেখা যায়, বেইলি ব্রিজ ২টির দুই পাশেই স্টিলের স্লিাপার ভেঙ্গে গিয়ে সিমেন্ট বোঝাই (ঢাকা মেট্রো-ট ১৪-১৯৫৪) একটি ট্রাক ও ভারী মালামাল বোঝাই অপর একটি ট্রাক (বগুড়া মেট্রো-ট ১১-১১৪৩) আটকা পড়েছে। ট্রাক সড়াতে কাজ করে যাচ্ছে ট্রাক শ্রমিক ও সালনা হাইওয়ে পুলিশ।

এদিকে, ব্যস্ততম ওই সড়কের বেইলি ব্রিজ ২টির দুই পাশেই ট্রাক আটকা পড়ায় চরম ভোগান্তীতে পড়েছে সাধারণ যাত্রীরা। বিকল্প পথ ব্যবহার করে গন্তব্যে পৌছতে নানান ঝামেলা পোহাতে হচ্ছে। এছাড়া সড়কটির এমন অবস্থা সৃষ্টি হওয়ার ফলে আশপাশের সকল আঞ্চলিক সড়কে দেখা দিয়েছে জটিল যানজটের।

এছাড়া, নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানান, ব্রিজটি অনেক জরাজীর্ণ প্রায় অনেক দিন ধরে। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে তেমন কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি আজও। মাঝে মাঝে স্টিলের স্লিাপার ভেঙ্গে গেলেও সেখানে কোন নিশানা টানানো বা তড়িৎ কোন ব্যবস্থা গ্রহণ করা হয় না। প্রশাসনের খামখেয়ালিপনার কারণেও আমাদের এমন ভোগান্তীর শিকার হতে হয়।

সালনা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হোসেন সরকার জানান, ২টি ব্রিজেই ২টি ট্রাক আটকা পড়াতে যানচলাচল নিয়ন্ত্রণে একটু সময় লাগছে। শীঘ্রই ট্রাক ২টি সড়ানো হবে। খুব দ্রুতই ব্রিজ ২টি যানচলাচলের উপযোগী হতে পারে বলেও তিনি জানান।