Pages

Categories

Search

আজ- শনিবার ১৭ নভেম্বর ২০১৮

কালিয়াকৈরে ১০ টাকা কেজি মূল্যের চাল আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার


আলমগীর হোসেন, কালিয়াকৈর : শতাধিক মৃত ব্যাক্তির নামে খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি মূল্যের চাল উত্তোলন করে কালোবাজারে বিক্রির অভিযোগে দায়েরকৃত মামলায় গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন মোল্লা (অলু) কে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
গতকাল মঙ্গলবার রাতে আলাউদ্দিন মোল্লা (অলু) কে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান ।
জানা যায়, গত ৭ মাস পূর্বে কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়ন পরিষদের চেয়তারম্যান মোঃ আলাউদ্দিন মোল্লা ওরফে আলু মোল্লা ওই ইউনিয়নের তালিকায় শতাতিধক মৃত ব্যাক্তির নামের তালিকা দেখিয়ে তার নিজস্ব লোক দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় হতদরীদ্রদের মাঝে ১০টাকা কেজি মূল্যের চাল উত্তোলন করে কালোবাজারে অধিক দামে বিক্রি করেন।
এছাড়া আলাউদ্দিন মোল্লা অলুর মদদে উক্ত ইউনিয়নের ডিলাররা হতদরীদ্রদের জন্য বরাদ্দকৃত ১ হাজার ৫শ কার্ড থেকে মাত্র ২০ভাগ কার্ড চেয়ারম্যানের একান্ত আস্থাভাজনদের মাঝে বিতরণ করা হয়। বাকি ৮০ভাগ কার্ড নিজেদের কাছে রেখে চাল উত্তোলন করে বেশি দামে কালোবাজারে বিক্রি করেন।
এ ঘটনায় উপজেলার আটাবহ ইউনিয়নের গোসাত্রা গ্রামের বাসিন্দা মোজাম্মেল হক বাদি হয়ে আটাবহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা ওরফে অলু মোল্লা ও তার সহযোগী কেএম ইব্রাহীম খালিদের নামে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন।
পরে মামলাটি বিজ্ঞ আদালতের মাধ্যমে দুদকে স্থানান্তর করা হয়।