Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

কালিয়াকৈরে রোহিঙ্গা মা-ছেলে আটক

অক্টোবর ৭, ২০১৭
আইন- আদালত, কালিয়াকৈর, শীর্ষ সংবাদ
No Comment

গাজীপুর দর্পণ রিপোর্ট : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ভান্নারা পশ্চিমপাড়া এলাকা থেকে শনিবার দুপুরে রোহিঙ্গা সন্দেহে মা ও ছেলেকে আটক করেছে পুলিশ। ওই শিশু ছেলে জানায় তার নাম আবদুল্লাহ ও তার মায়ের নাম বিথি। এছাড়া আর কিছু বলেনি তারা। কালিয়াকৈর থানা পুলিশ জানিয়েছেন জেলা প্রশাসনের মাধ্যমে কুতুপালং ক্যাম্পে পাঠানো হবে।
এলাকাবাসীর বরাত দিয়ে পুলিশ জানায়, কালিয়াকৈর উপজেলার ভান্নারা পশ্চিমপাড়া এলাকায় একটি পুকুরের ধারে শনিবার সকালে ওই শিশু ছেলেসহ মাকে দেখতে পায় এলাকাবাসী। তারা প্রথমে ওই মা-ছেলেকে পাগল মনে করেছিল। এক সময় ওই শিশু আব্দুল্লাহ আশপাশের ছোট ছেলে-মেয়েদের সঙ্গে খেলতে যায়। এসময় তার ভিন্ন ভাষায় কথা শুনে সন্দেহ হলে পুলিশে খবর দেয় এলাকাবাসী। খবর পেয়ে কালিয়াকৈর থানাধীন মৌচাক ফাঁড়ি পুলিশ দুপুর আড়াইটার দিকে ঘটনাস্থলে গিয়ে ওই মা-ছেলেকে আটক করে। এসময় ওই শিশু ছেলে তার নাম আব্দুল্লাহ এবং তার মায়ের নাম বিথি বলে জানায়। এছাড়া আর কিছু বলতে পারেনি সে। তবে তার মা কোনো কথা বলেনি। ওই শিশু ছেলে আনুমানিক বয়স ৮ বছর এবং তার মায়ের আনুমানিক বয়স ৩৬ বছর।
স্থানীয় আব্দুল আলীম বলেন, ‘আমরা সকাল থেকে পুকুর ধারে ওই শিশু ও নারী দেখতে পাই। তারা পুকুর ধারে রান্না করে খাওয়া-দাওয়াও করেছে। প্রথমে পাগল বলে মনে হয়েছিল। কিন্তু ওই শিশু ছেলে আমাদের ছোট সন্তানদের সঙ্গে খেলাধুলা করতে আসে। এসময় সে ভিন্ন ভাষায় কথা বললে তাদের রোহিঙ্গা মনে হয়।
কালিয়াকৈর থানাধীন মৌচাক ফাঁড়ি পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আজিবর হোসেন জানান, রোহিঙ্গা সন্দেহে মা-ছেলেকে আটক করা হয়েছে। ওই নারী কোনো কথা বলেনি। তবে শিশু ছেলেটি তার নাম ও তার মায়ের নাম জানায়।