Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

কালিয়াকৈরে যুবলীগ নেতা রফিক হত্যার প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ : খুনিদের গ্রেফতার ও শাস্তি দাবী

Gazipur-(2)-_22_August_2015-Picture_(Jubo_League_Leader_Killed)-5[2]
গাজীপুর দর্পণ রিপোর্ট: গাজীপুরের কালিয়াকৈরে উপজেলা যুবলীগের সাবেক সভাপতি রফিকুল ইসলাম হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে রবিবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় ছাত্রলীগ।

এলাকাবাসি ও পুলিশ জানায়, জাতীয় শোক দিবস ও ২১ আগস্টে গ্রেনেড হামালায় নিহতদের স্মরণে গত ২১ আগস্ট বিকেলে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা জাতির পিতা বঙ্গবন্ধু কলেজ মাঠে আয়োজিত আলোচনাসভাস্থলের পাশে দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের এলোপাতাড়ি কোপে খুন হন কালিয়াকৈর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মো. রফিকুল ইসলাম। খুনের ওই ঘটনার প্রতিবাদে এবং হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে রবিবার কালিয়াকৈর বাস ষ্ট্যান্ড এলাকায় প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়। সমাবেশে কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান ও সাধারন সম্পাদক মাসুদ পারভেজ, যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিমসহ বিভিন্ন নেতা-কর্মীরা বক্তব্য রাখেন। সমাবেশে বক্তারা যুবলীগ নেতা রফিক হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবী জানান এবং আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন। এরআগে কালিয়াকৈর উপজেলা ছাত্রলীগের নেতৃত্বে কালিয়াকৈর বাজার থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে ঢাকা-টাঙ্গ্ইাল মহাসড়কের কালিয়াকৈর বাইপাস হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিক্ষোভ সমাবেশে অংশ নেয় নেতা কর্মীরা।

উল্লেখ্য, যুবলীগ নেতা রফিক হত্যার ব্যাপারে ঘটনার পরদিন শনিবার রাতে নিহতের বড় ভাই বাদি হয়ে কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেছেন। এতে স্থানীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. আকবর আলী, পৌর আওয়ামীগের যুগ্ম আহবায়ক মোশারফ হোসেন সিকদার, উপজেলা বিআরডিবি সভাপতি সিকদার জহিরুল ইসলাম, কালিয়াকৈর পৌর ছাত্রলীগের সভাপতি রিয়াজ উদ্দিন ও সাধারণ সম্পাদক খাত্তাফ মোল্লাসহ ১০জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরো ১০-১২জনকে আসামি করা হয়েছে। ঘটনার রাতে সোহেল ও  মোহাম্মদ হোসেন নামের দুইজনকে আটক করেছে পুলিশ।