Pages

Categories

Search

আজ- মঙ্গলবার ২৫ সেপ্টেম্বর ২০১৮

কালিয়াকৈরে অরক্ষিত রেলক্রসিং ট্রেন-পিকআপ সংঘর্ষে ৩ মাছ ব্যবসায়ী নিহত

আলমগীর হোসেন, গাজীপুর : ঢাকা-রাজশাহী রেলরুটে গাজীপুরের কালিয়াকৈরে ট্রেন ও একটি মাছবোঝাই পিকআপ ভ্যানের সংঘর্ষে ৩জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন। নিহতরা সকলেই পিকআপের আরোহী এবং তারা মাছ ব্যবসায়ী বলে জানান গেছে।
শনিবার বিকেল পৌনে ৩টার দিকে উপজেলার বক্তারপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিক ভাবে হতাহতদের নাম পরিচয় জানা যায়নি।
এলাকাবাসি জানায়, ঢাকা-রাজশাহী রেলরুটের উপজেলার বক্তারপুর এলাকার একটি অরক্ষিত রেলক্রসিং পার হচ্ছিল সিরাজগঞ্জ থেকে মাছ বোঝাই পিকআপভ্যানটি। এসময় খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেসের ট্রেনের সাথে ওই পিকআপের সংঘর্ষ হয়। সংঘর্ষে পিকআপটি ট্রেনের সাথে আটকে গিয়ে ঘটনাস্থল থেকে প্রায় আধা কিলোমিটার দূরে গিয়ে ট্রেনটি থেমে যায়। এতে ঘটনাস্থলেই পিকআপের দুই আরোহী নিহত হন এবং আহত হন আরো তিনজন। পরে স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে এসে আহতদের উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন এবং একজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত. ঘোষণা করেন। তবে হতাহতদের নাম পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি।


কালিয়াকৈর ফায়ারসার্ভিস এর ওয়্যার হাউজ ইন্সপেক্টর অপূর্ব বল জানান, ট্রেন ও পিকআপভ্যানের সংঘর্ষের ঘটনায় ঘটনাস্থলেই দুইজনের মৃত্যু হয় এবং গাজীপুর শহীদ তাজউদ্দীন হাসপাতালে নেয়ার পথে আরো একজনের মৃত্যু হয়। তবে তিনি হতাহতদের নাম পরিচয় জানাতে পারেননি।
জয়দেবপুর রেল জংশন ফাঁড়ির সহকারি উপ-পরিদর্শক (এএসআই) দাদন মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে বিকেল ৫টার দিকে ঘটনাস্থল থেকে দুই লাশ উদ্ধার করা হয়েছে। তবে তাদের পরিচয় জানা যায়নি।
জয়দেবপুর রেল জংশনের মাস্টার শাহজাহান মিয়া জানান, কালিয়াকৈর উপজেলার ওই রেলক্রসিংয়ে কোন গেটম্যান ছিলনা। সেটি অরক্ষিত ছিল। এছাড়া ঘটনার পর থেকে ঢাকা-রাজশাহী রেলরুটে ট্রেন চলাচল সাময়িক ভাবে কিছু সময় বন্ধ থাকে। পরে রাস্তা থেকে দূর্ঘটনা কবলিত পিকআপভ্যানটি সরিয়ে নিলে প্রায় ১ঘন্টা পর পুনরায় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।