Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

কাপাসিয়া প্রাথমিক শিক্ষা অফিসে শ্বঘোষিত ছুটি

সেপ্টেম্বর ৩০, ২০১৩
কাপাসিয়া, শিক্ষা
No Comment

 কাপাসিয়া সংবাদদাতা ঃ
গাজীপুরের কাপাসিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে রবিবার আধাবেলা শ্বঘোষিত ছুটি পালিত হয়েছে। ফলে শিক্ষা অফিসে আগত শিক্ষক-অভিভাবকদের কোন কাজ না করেই ফিরে যেতে হয়েছে।
জানা যায়, রবিবার উপজেলা শিক্ষা অফিসের মাস্টার রোলে কর্মরত এক চতুর্থ শ্রেণীর কর্মচারীর বোনের বিয়ের অনুষ্ঠান ছিল। উপজেলা সদর থেকে প্রায় ১৬/১৭ কিলোমিটার দুরে কামড়া গ্রামের এ অনুষ্ঠানে যোগ দিতে যাবার জন্য ১২টার পর থেকে উক্ত অফিসের প্রধান ফটকের কলাপসিবল গেটে তালা ঝুলিয়ে দেয়া হয়। পরে উক্ত অফিসের সকল কর্মকর্তা/কর্মচারী ঐ বিয়ের অনুষ্ঠানে চলে যায়। ফলে রবিবার দুপুর থেকে অফিসে বিভিন্ন দাপ্তরিক প্রয়োজনে আগত শিক্ষক-অভিভাবকদের দুর্ভোগে পড়তে হয়। উপজেলার প্রত্যন্ত পল্লী এলাকার শিক্ষক-অভিভাবকগণ সপ্তাহের প্রথম দিনে এসে দেখেন শিক্ষা অফিসের গেটে তালা। বিষয়টি স্থানীয় সাংবাদিকদের জানানো হলে বেলা ৩টার দিকে গিয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়। বিকাল সাড়ে ৩ টার দিকে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা শ্বীকার করে বলেন, এক সাথে সকলের চলে যাওয়া উচিৎ হয়নি। একজন পিয়ন হলেও রেখে যাওয়া উচিৎ ছিল। তিনি আরো বলেন, শিক্ষা অফিসারের সাথে কথা হয়েছে, অল্প কিছুক্ষণের মধ্যেই অফিস খোলা হবে।
বিকাল সাড়ে ৫ টার দিকে উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু সায়েম মোঃ তৌহিদুল ইসলাম তার অফিসের ফোনে জানান, আমরা জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে জানিয়ে একটি অনুষ্ঠানে গিয়েছিলাম। এ সময় অফিসে একজন পিয়ন বেলায়েত ছিল। সে হয়তো নামাজে যাবার সময়কিছু সময়ের জন্য প্রধান ফটকে তালা ঝুলিয়ে থাকতে পারে।
এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন বলেন, আমাকে জানানো হয়েছে, অফিসের কাছে দুপুরের খাবারের বিরতির সময় ১ ঘন্টার জন্য তারা একটি দাওয়াতে যাবে। কিন্তু একসাথে সবাই চলে যাওয়া ঠিক হয়নি। বিষয়টি আমি দেখছি।