Pages

Categories

Search

আজ- শনিবার ১৭ নভেম্বর ২০১৮

কাপাসিয়া-পাবুর-ফুলদী সড়ক প্রসস্ত করণ জরুরী


গাজীপুর দর্পণ রিপোর্ট : গাজীপুর জেলা শহরের সাথে কাপাসিয়াবাসীর যোগাযোগ সহজ করেছে জয়দেবপুর- আজমতপুর- পাবুর- কাপাসিয়া সড়ক। সড়কের ফুলদী- পাবুর- কাপাসিয়া অংশ সরু বা অপ্রশস্ত থাকায় স্বাভাবিক যানচলাচলে বিঘ্ন ঘটছে। এতে এই সড়েেক চলাচলকারী মানুষের দুর্ভোগ বাড়ছে। সড়কটি প্রশস্ত করা জরুরী হয়ে পরেছে।
ঘূর্ণিঝড় তিতলীর প্রবাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় গত কয়েক  দিন ধরেই জনজীবনে দুভোর্গ নেমে এসেছে। ঘূর্ণিঝড় তিতলীর প্রভাবে সারাদেশে গুড়ি গুড়ি বৃষ্টিতে কাঁচামাটি নরম হয়ে গেছে। ১২ অক্টোবর শুক্রবার সকাল ১০টায় পাবুর উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ পাশে এই সড়কে দু’টি ট্রাক মুখোমুখি। সরু সড়কের পাশের মাটি নরম থাকায় ফেঁসে যাওয়ার ভয়ে ট্রাক দৃ’টির চালকরা কেউ সড়ক থেকে নীচে নামতে চায়নি। দীর্ঘ সময় সড়কে দাঁড়িয়ে থাকে ট্রাক দু’টি। এতে করে ভোগান্তিতে পরে সড়কে চলাচলকারী সাধারন মানুষ। গাজীপুর শহর থেকে কাপাসিয়ায় যাওয়ার পথে এ প্রতিবেদক মোবাইল ফোনে চিত্রটি ক্যামেরাবন্দি করেন। গাজীপুরগামী ট্রাক চালকের সহকারী আলআমিন বলেন, বৃষ্টির দিন চাপা রাস্তায় দু’টি গাড়ী পাছ হতে পারেনা। রিক্সা চালক সবুজ মিয়া বলেন, এই সড়ক দিয়ে অনেক গাড়ী চলাচল করে। কালিগঞ্জ ও গাজীপুরের সাথে যোগাযোগ সহজ হওয়ায় এই সড়কটি ব্যস্ত হয়ে গেছে।


সড়কে কথা হয় সাইফুল ইসলাম মাস্টার নামে একজনের সাথে। তিনি বলেন, সড়কটি প্রশস্ত করা জরুরী হয়ে পরেছে।

গাজীপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী নাহীন রেজা বলেন, জয়দেবপুর- ফুলদী- পাবুর- কাপাসিয়া সড়ক জেলার আভ্যন্তরীন সড়ক। এই সড়কের গুরুত্ব বিবেচনা করে স্থানিয় সংসদ সদস্য ও মন্ত্রীরা চাহিদাপত্র দিলে প্রশস্ত করনে পদক্ষেপ নেয়া যেতে পারে। সংশ্লিষ্ট দপ্তরকে জানাননো হয়েছে।