Pages

Categories

Search

আজ- বুধবার ১৪ নভেম্বর ২০১৮

কাপাসিয়া থেকে অপহরণের ৯ দিন পর ৩ শিশু চট্রগ্রামে উদ্ধার, আটক ৩

মোঃ আঃ কাইয়ুম : গাজীপুরের কাপাসিয়ায় তিন শিশুকে অপহরণের ৯ দিন পর থানা পুলিশ চট্রগ্রাম থেকে উদ্ধার করেছে। অপহরণের সাথে জড়িত ৩ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলো কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর পশ্চিম আব্দুল্লাহপুর গ্রামের মোঃ সামসুদ্দিনের পুত্র মোস্তফা কামাল বাবন (২৪), বাবনের ভাই মোঃ সাগরের স্ত্রী রিতা (৩৫) এবং ওই এলাকার আব্বাস আলীর স্ত্রী সোহানা (৩৫)।

থানার মামলা সুত্রে জানা যায়, গত ১৫ মে মঙ্গলবার দুপুরের দিকে মোস্তফা কামাল বাবন চাকুরী দেয়ার কথা বলে কাপাসিয়ার বারিষাব ইউনিয়নের শ্যামপুর গ্রামের ৩ শিশুকে কৌশলে যাত্রীবাহী বাসে উঠিয়ে অন্যত্র নিয়ে যায়। অপহৃত শিশুরা হলো- মোখলেছুর রহমানের পুত্র সহিদ (১৩), মোঃ দুলাল মোড়লের পুত্র মোঃ ইকবাল মোড়ল (১৭) ও ফরিদ মিয়ার পুত্র মোঃ সোহাগ মিয়া (১৯)।
অপহৃত শিশুরা জানান, জুতা ফ্যাক্টরীতে চাকুরী দেয়ার কথা বলে টঙ্গী এলাকায় নিয়ে একটি কক্ষে তাদের আটকে রেখে। অপহরণকারীরা অভিভাবকদের কাছে মোবাইল ফোনে জানায় যে, সড়ক দুর্ঘটনায় তারা মারাত্মকভাবে আহত হয়ে হাসপাতালে ভর্তি আছে। তাদের বাঁচাতে হলে তাড়াতাড়ি টাকা পাঠাতে হবে। একটি বিকাশ নম্বর দিলে তাদের কথামতো তিন শিশুর অভিভাবক ২১ হাজার টাকা পাঠায়। টাকা পেয়েও অপহরণকারীরা শিশুদের ছেড়ে না দেয়ায় অভিভাবকরা ১৮ মে কাপাসিয়া থানায় মামলা (১৪ (৫) ২০১৮) দায়ের করেন।
কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবু বকর সিদ্দিক জানান, মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে শিশু অপহরণকারীর মূলহোতা মোস্তফা কামাল বাবনকে গত বুধবার রাতে চট্রগ্রাম থেকে আটক করা হয়। পরে তার স্বীকারুক্তি মোতাবেক চট্রগ্রামের কোতোয়ালীর মোজাকাট এলাকা থেকে শিশুদের উদ্ধার করা হয়েছে।