Pages

Categories

Search

আজ- শনিবার ২০ এপ্রিল ২০১৯

কাপাসিয়ায় জৈবসারে কার্যকর ও লাভজনক শীর্ষক সভা

মার্চ ৪, ২০১৬
কাপাসিয়া, কৃষি
No Comment

kapasia_News,_04.03._2016[1]
মো:আব্দুল কাইযুম : গাজীপুরের কাপাসিয়া উপজেলায় উপসী ধান চাষে রাসায়নিক সারের বিকল্প হিসাবে শ্যামল বাংলা জৈব সারের কার্যকর ও লাভজনক প্রয়োগ শীর্ষক সভা আজ দুপুরে উপজেলা প্রশাসন ও শ্যামল বাংলা ফার্ম লিঃ এর আয়োজনে পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এম পি । বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ও প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব এন ডি সি সুরাইয়া বেগম, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের যুগ্ম সচিব এবং শ্যামল বাংলা জৈব সারের উদ্ভাবক  মো: মাহফুজুল কাদের, জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) ও স্থানীয় সরকার বিভাগ গাজীপুরের উপ পরিচালক জামিল আহমেদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান খন্দকার আজিজুর রহমান পেরা প্রমুখ।
প্রধান অতিথি সিমিন হোসেন রিমি এমপি বলেন দেশকে সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবার মাঝে ঐক্যবদ্ধ প্রচেষ্টা থাকতে হবে। কাপাসিয়াকে আদর্শ উপজেলা হিসাবে গড়তে হলে কি কি পদক্ষেপ নিতে হবে তা জানার জন্যই আজকের এ উদ্যোগ। আমাদের নদ- নদীকে রক্ষা করতে হবে, নদ-নদী হলো মায়ের মতন।
সচিব সুরাইয়া বেগম বলেন, শ্যমল বাংলা জৈব সার উদ্ভাবকের তথ্যের সাথে ব্যবহারের মিল রয়েছে। তিনি উদ্ভাবককে বর্জ্য নিয়ে কাজ করার অনুরোধ করেন।