Pages

Categories

Search

আজ- সোমবার ১২ নভেম্বর ২০১৮

কাপাসিয়ায় জাল টাকা ও সরঞ্জামসহ দুই বিদেশী নাগরিক গ্রেফতার


মোঃ আঃ কাইয়ুম : গাজীপুরের কাপাসিয়ায় ব্যাংক ম্যানেজারের পিতার বাড়ী থেকে জাল টাকা, জাল টাকা তৈরীর সরঞ্জামসহ দুই বিদেশী নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আমরাইদ বাজার শাখা, কৃষি ব্যাংকের ম্যানেজার সোহরাব জাকিরের দুই ভাইকে আটক করেছে।

গ্রেফতারকৃতরা কঙ্গোর নাগরিক আলপন্স কেডি ও ফাইসাতু সুলতানা। আটককৃতরা হলো উপজেলার মৈশন উত্তর পাড়া গ্রামের সোলাইমানের দুই ছেলে আলমগীর হোসেন (৩৭) ও সোহান হোসেন (২৭)।

কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ সোমবার দুপুরে কাপাসিয়ার মিয়ার বাজার এলাকায় সোলাইমানের বাড়ীতে অভিযান চালায় পুলিশ। এসময় উক্ত দুই বিদেশী বাড়ীর মালিকের ছেলে আলমগীর ও সোহানের সাথে জাল টাকা লেদদেন করার সময় এক নারীসহ দুই বিদেশীকে গ্রেফতার করা হয়। পরে তাদের কাছ থেকে ১০২টি এক হাজার টাকার জাল নোট, প্রায় বিশ লাখ জাল টাকা তৈরীর কার্ট্রজি পেপার ও জাল টাকা তৈরীর সরঞ্জাম উদ্ধার করা হয়। তাদের তল্লাশি করে বাংলাদেশে অবস্থান করার কোন বৈধ কাগজপত্র বা তাদের পাসপোর্ট পাওয়া যায়নি। ঘটনায় জড়িত সন্দেহে বাড়ীর মালিকের দুই ছেলে আলমগীর ও সোহানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। আটক দুজনের এক ভাই কৃষি ব্যাংক আমরাইদ বাজার শাখার ম্যানেজার সোহরাব জাকির। এ বিষয়ে তদন্ত চলছে। তদন্তে তারা দোষী প্রমাণিত হলে তাদেরও এ মামলায় আসামী করা হবে।

তবে, সোহরাব জাকির দাবী করেছেন, দুই বিদেশী জমি ক্রয় করার জন্য টাকা লেনদেন করার সময় জাল টাকা ধরা পড়লে স্থানীয় এক ব্যক্তি পুলিশে খবর দেয়। এ ঘটনায় তিনি বা তার ভাই জড়িত নয়।