Pages

Categories

Search

আজ- শনিবার ১৭ নভেম্বর ২০১৮

কাপাসিয়ায় অপহরণের পর ছাত্রী উদ্ধার

মার্চ ৫, ২০১৭
অপরাধ, অপহরণ, কাপাসিয়া
No Comment


মোঃ আঃ কাইয়ুম: গাজীপুরের কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নের উলুসারা গ্রামে ৮ম শ্রেণির এক ছাত্রীকে অপহরণের পর অভিযান চালিয়ে পুলিশ উদ্ধার করেছে। এতে জড়িত থাকার সন্দেহে দু’জনকে আটক করা হলেও মোটা অংকের টাকার বিনিময়ে ছেড়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
ছাত্রীর বাবা জানান, গত বৃহস্পতিবার সকালে তার অষ্টম শ্রেণি পড়ুয়া মেয়ে (১৩) মাদরাসায় যাওয়ার পথে প্রতিবেশী জসিম উদ্দিনের ছেলে সোহাগের নেতৃত্বে কয়েক জন একটি পিকআপ ভ্যান দিয়ে তার পথ রোধ করে । জোর করে তার মেয়েকে পিকআপ ভ্যানে উঠিয়ে দ্রুত পালিয়ে যায়। স্থানীয়রা অনেক চেষ্টা করেও পিকআপ ভ্যানটি আটকাতে পারেনি। অনেক খোজাখুজি করেও মেয়েকে না পেয়ে বিকেলে তিনি থানায় অভিযোগ করেন। অপহরণের ঘটনায় মেয়ের বাবা বাদী হয়ে একই গ্রামের সোহাগ(১৯), আফসার(২০),রুকসানা(২০) ও অজ্ঞাত আরো দুই যুবককে আসামী করে শনিবার কাপাসিয়া থানায় মামলা করেছেন।
কাপাসিয়া থানার এস আই নাজমুল হুদা জানান, গোপন সংবাদের ভিত্তিতে অবস্থান নিশ্চিত হয়ে শুক্রবার রাতে ছাত্রীকে উদ্ধার করা হয়। অপহরণকারি ও তার সহযোগিরা পালিয়ে যায়।
ছাত্রীর বাবা অভিযোগ করেন, তার মেয়েকে উদ্ধারকালে অপহরণকারির সহযোগী আফসার ও আলামিনকে গ্রেফতার করেছিল। পরে মোটা অঙ্কের টাকার বিনিময়ে রাতেই তাদের ছেড়ে দেওয়া হয়। স্থানীয় ইউ পি সদস্য কবির হোসেন জানান, উদ্ধারের পর পুলিশ মেয়েটিকে আদালতে না পাঠিয়ে তার বাবাকে নিয়ে যেতে বলেছিল। কিন্তু মেয়ের বাবা তাতে রাজি হয়নি।
অভিযোগ অস্বীকার করে এস আই নাজমুল হুদা জানান, পুলিশের অভিযানে শুধু ছাত্রী উদ্ধার হয়, অন্য কেউ ধরা পড়েনি। তবে অপহরণকারী সোহাগ ও তার সহযোগিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। তিনি জানান, শনিবার বিকালে মেয়েটিকে গাজীপুর আদালতে পাঠানো হয়েছে। আদালত ২২ ধারায় জবানবন্দী নিয়ে তাকে নিরাপত্তা হেফাজতে পাঠিয়েছে।