Pages

Categories

Search

আজ- বৃহস্পতিবার ১৫ নভেম্বর ২০১৮

কপালে কলঙ্কের টিকা চাইনা : বাণিজ্যমন্ত্রী

নভেম্বর ২৮, ২০১৫
চট্রগ্রাম
No Comment
(ফাইল ছবি)

(ফাইল ছবি)

নিজেদের কপালে কলঙ্কের টিকা চাইনা উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আমাদের কপালে কলঙ্কের টিকা ছিল, যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে বর্তমান সরকার সেটা দূর করেছে। আমরা চাইনা আমাদের কপালে কলঙ্কের টিকা থাকুক। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী না থাকলে কেউ যুদ্ধাপরাধীদের বিচার করতে পারতো না।

তিনি বলেন, যারা একাত্তরে হত্যা-গণহত্যা চালিয়েছে, মা-বোনদের সম্ভ্রমহানি করেছে, তাদের আন্তর্জাতিক ট্রাইব্যুনালের আওতায় এনে বিচার করা হচ্ছে। ইতিমধ্যে কয়েকজনের ফাঁসিও হয়েছে।  যে অমানবিক নিষ্ঠুরতা তারা চালিয়েছিল তার বিরুদ্ধে বাংলার মানুষ আজ ঐক্যবদ্ধ।

শনিবার দুপুরে নগরীর হালিশহর আবাহনী মাঠে মেট্রোপলিটন চেম্বার আয়োজিত আন্তর্জাতিক বাণিজ্য ও রফতানি মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে।  চট্টগ্রামকে দেশের দ্বিতীয় রাজধানী হিসেবে গড়ে তুলতে সরকার কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে চট্টগ্রামকে অবকাঠামোগত দিক থেকে উন্নত করা হচ্ছে।  সোনাদিয়ায় গভীর সমুদ্রবন্দর নিমার্ণ কাজ হাতে নেয়া হয়েছে।  ভাসমান এলএনজি টার্মিনাল নিমার্ণ প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে। এজন্য একনেক থেকে ৫০০ কোটি টাকা অনুমোদন দেয়া হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ এখন অর্থনৈতিক ব্যবসায়িক দিক থেকে সমৃদ্ধ। দেশের পণ্যের বাজার এখন বহির্মুখী, রেমিটেন্স বেড়েছে।  ওষুধ শিল্প, জাহাজভাঙ্গা শিল্প ও এগ্রো শিল্পে যারা রফতানি করতে চায় সরকার তাদের নগদ সহায়তা দিবে।

ব্যবসায়ীদের জন্য ব্যাংকের ঋণ ডাবল ডিজিট হওয়া উচিত নয় উল্লেখ করে মন্ত্রী বলেন, ব্যবসায়ীদের জন্য ব্যাংক ঋণ ডাবল ডিজিট না হয়ে সিঙ্গেল ডিজিট হওয়া উচিত।  এজন্য সরকার কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সাবেক মন্ত্রী সাংসদ ডা. আফসারুল আমিন। মেট্রোপলিটন চেম্বারের সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন চিটাগাং উইমেন চেম্বারের সভাপতি কামরুন মালেক, মেলা কমিটির আহবায়ক আমিনুজ্জামান ভুঁইয়া, মেট্রোপলিটন চেম্বারের সহ-সভাপতি মাহবুব চৌধুরী।