Pages

Categories

Search

আজ- সোমবার ২৪ সেপ্টেম্বর ২০১৮

এবার ব্যাংকের মতই ফেসবুকেও ‘জয়েন্ট অ্যাকাউন্ট’ খোলা যাবে

নভেম্বর ২৫, ২০১৫
প্রযুক্তি
No Comment

416381_253897921350016_127583850648091_627392_1335008346_o-615x345এবার ব্যাংকের মত ফেসবুকেও খোলা যাবে ‘জয়েন্ট অ্যাকাউন্ট’। অবাক হবেন না, এটাই সত্যি। এমনটাই জানা গেছে ফেসবুক সুত্রে। তবে এই সুবিধাটি পাওয়া যাবে কেবলমাত্র ভারতেই। ভারতের মানুষেরা নিজের ফ্যামিলির প্রতি খুবই কেয়ারিং হন। তাই তাদের জন্যই এই সুবিধার কথা চিন্তা করা হয়েছে।
ব্যাংকের মত ফেসবুকে নতুন অ্যাকাউন্ট খোলার সময় অপশন আসবে যে ‘জয়েন্ট’ নাকি ‘সিঙ্গেল’? এর মধ্যে জয়েন্টে ক্লিক করে আপনার প্রিয়জনের সঙ্গে খুলে ফেলতে পারবেন ফেসবুক অ্যাকাউন্ট। তারপরে যদি আপনি চান আপনারা দুজনেই অ্যাকাউন্টটি আলাদা ভাবে পরিচালনা করবেন তাহলে তাও করতে পারেন, দুরকম পাস ওয়ার্ডের মাধ্যমে। কিন্তু যদি মনে করেন আলাদাভাবে নয় একসঙ্গে তাও করতে পারেন।
জয়েন্ট অ্যাকাউন্ট হলেও দুজনের অ্যাকাউন্টের সমস্ত বন্ধুরাই চলে আসবে ওই একটি অ্যাকাউন্টের মধ্যে। এরপরে যদি প্রিয়জনের সঙ্গে সম্পর্ক বিচ্ছেদ হয়ে যায় তাহলে জয়েন্ট অ্যাকাউন্ট ভেঙে নিয়ে আলাদা ভাবেও ব্যবহার করতে পারবেন আপনারা। যার ফলে বিচ্ছেদের পরেও কোনও সমস্যা তৈরি হবে না।
ভারতীয়রা যারা সাধারণত বাবা-মায়ের পছন্দে বিয়ে করেন তাদের জন্য এই প্রযুক্তি খুবই কার্যকরী ভূমিকা পালন করবে। একে ওপরকে চেনার জন্য দুজনের একসঙ্গে থাকাতে আপত্তি থাকবে সকলেরই। কিন্তু জয়েন্টে ফেসবুক খুলে নিলেই হয়ে গেল অনায়াসেই দুজন বুঝে নিতে পারবেন দুজনকে।
শুধু নিজের প্রিয়জন নয়, ব্যাংকের মতই নিজের বাচ্চার সঙ্গেও খুলে নিতে পারবেন জয়েন্ট অ্যাকাউন্ট। বাচ্চার ৫ বছর বয়স হওয়ার পর সে বেছে নিটে পারবে অ্যাকাউন্ট জয়েন্টে থাকবে নাকি তার একার থাকবে।

সূত্র: কলকাতা।