Pages

Categories

Search

আজ- শুক্রবার ১৬ নভেম্বর ২০১৮

উন্নয়নশীল দেশে উন্নীত হতে প্রোল্ট্রি শিল্পকে রক্ষা করতে হবে– মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

গাজীপুর দর্পণ রিপোর্ট : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, বর্তমান সরকারের উন্নত টেকনোলজি ব্যবহার করে উৎপাদনকারী, পরিবেশক ও খামারীরা মাছ, মাংস ও ডিমে সয়ংসম্পূর্ণ হয়েছেন।
বুধবার (২১ মার্চ) দুপুরে গাজীপুরের কাপাসিয়া উপজেলার দস্যু নারায়ণপুর এলাকায় ছোঁয়া এগ্রো প্রোডাক্টস্ লিমিটেডের বার্ষিক পরিবেশক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, গাজীপুর ঢাকার নিকটবর্তী হওয়ায় এর অর্থনৈতিক গুরুত্ব অনেক বেশী। গাজীপুর পোল্ট্রি সমৃদ্ধ জেলা। দেশের প্রোটিনের চাহিদার বিপুল অংশ এখান থেকে মিটিয়ে থাকে। ২০২৪ সাল পর্যন্ত এই ধারা ধরে রাখতে সবাইকে একযোগে কাজ করতে হবে। পোল্ট্রি শিল্পে ক্ষতির সন্মুখিন প্রান্তিক চাষীদের টিকিয়ে রাখতে উৎপাদিত পণ্যে ন্যায মূল্য নিশ্চিত করতে সরকার দ্রæত পদক্ষেপ নিচ্ছেন বলেও তিনি জানান।
ছোঁয়া এগ্রো প্রোডাক্টস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. টিপু সুলতানের সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি এমপি, সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার পংকজ দত্ত, ইউএনও মাকছুদুল ইসলাম, মৎস্য অধিদপ্তরের ডেপুটি ডিরেক্টর ড. কাজী ইকবাল আজম, ড. আব্দুল হালিম, ডা. রেজাউল হক, পরিবেশক কৃষিবিদ মাজহার উদ্দিন, শহীদুল ইসলাম, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মাহবুব উদ্দীন সেলিম ও ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রমুখ
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য সিমিন হোসেন রিমি এমপি বলেন, ২০১২ সালে কাপাসিয়ায় ৩০ লাখ ডিম উৎপাদন ছিলো। এখন তা তিন গুণ বেড়েছে। প্রান্তিক চাষীদের বাঁচানোর জন্য দেশে মৎস্য ও প্রাণী সম্পদ পরিকল্পনা গ্রহন করছে সরকার। মুক্ত বাজার অর্থনীতিতে সারা দুনিয়ার সাথে লড়াই করে আমরা মৎস্য উৎপাদনে বিশে^ চতুর্থ স্থান অর্জন করি।

ছোঁয়া এগ্রো প্রোডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. টিপু সুলতান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বঙ্গতাজ কন্যা সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি।