Pages

Categories

Search

আজ- বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮

উচ্চ আদালতের রায়ে গাজীপুরবাসী স্তম্ভিত — হাসান উদ্দিন সরকার


গাজীপুর দর্পণ রিপোর্ট : উচ্চ আদালতের নির্দেশে গাজীপুর সিটি নির্বাচন স্থগিত করার পর এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার বলেছেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে হঠাৎ করে উচ্চ আদালতের রায় গাজীপুরবাসীকে স্তম্ভিত করে দিয়েছে। আমার জীবনের সর্বস্ব দিয়ে হলেও এ গাজীপুরবাসীর মনের কথা, জনগণ যাতে স্বাধীনভাবে তাদের ভোটাধীকার প্রয়োগ করতে পারে, তার জন্য আইনী লড়াই, মাঠের লড়াই, রাজনীতির লড়াই জনগণের পক্ষে করে যাব। তিনি রোববার নির্বাচন স্থগিতের খবর পাবার পর বিকালে নগরীর টঙ্গীস্থ নিজ বাড়ীতে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন। প্রতিক্রিয়া জানানোর পর থেকে পুলিশ হাসান উদ্দিন সরকারের বাড়িটি ঘিড়ে রাখে এবং ১৩ জন নেতাকে আটক করা হয়।
এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এদিকে হাসান উদ্দিন সরকারের বাস ভবনে প্রেস ব্রিফিং শেষে বের হয়ে ঢাকায় যাওয়ার পথে তার বাসার সামনে থেকে দলের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানসহ ১০জন নেতা কর্মীকে আটক করেছে টঙ্গী থানার পুলিশ।
বিকাল সাড়ে তিনটার দিকে জেলা বিএনপির কার্যালয়ে এক প্রতিক্রিয়ায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল সাংবাদিকদের বলেন, নির্বাচনে সরকার পরীক্ষা দিতে ভয় পায়। আওয়ামীলীগ তাদের গোয়েন্দা রিপোর্ট, হারুন রিপোর্টে হয়তো সরকারকে বলেছে আমরা যতই সিলমারি, যতই ব্যালট কেটে দেই দুই তিন লাখ ভোটের ব্যবধান ব্যালট কেটে পূরণ করা সম্ভব নয়।
তিনি বলেন, এটর্নী জেনারেল নৌকার নমিনেশন পাওয়ার জন্য শেখ হাসিনার দরবারে প্রতি শুক্রবার একবার গিয়ে দিয়ে ফুল দিয়ে পূজা করে আসেন। তিনি অভিযোগ করেন নির্বাচন স্থগিতের জন্য এটার্নি জেনারেলের চক্রান্ত এটা। এটার পিছনে আওয়ামীলীগের উচ্চ পর্যায়ের নেতৃত্বের ষড়যন্ত্র রয়েছে।
তিনি বলেন আমাদের বিজয়ের পতাকা আমাদের হাতেই রয়েছে। এ পতাকে আবার নতুন করে উড্ডায়ন করা হবে। আইনী লড়ায়ের মাধ্যমে, জনগণের ধিক্কারের মাধ্যমে আমরা যেন আজকে থেকেই তাৎক্ষণিক প্রতিবাদ করে বলি এটা সরকারের ষড়যন্ত্র, মানুষের রায় ছিনিয়ে নিতে পারবে না। এ কারণে মানুষকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখা হয়েছে।
তিনি বলেন ষড়যন্ত্র করে এ নির্বাচন এখানে বেশী দিন স্থগিত করে রাখা যাবে না। আইনী লড়াইয়ে আমরা বিজয়ী হবো। পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণা না করা পর্যন্ত নিন্দা প্রতিবাদ অব্যাহত রাখবো।