Pages

Categories

Search

আজ- বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮

উখিয়ায় রোহিঙ্গাদের জন্য ত্রান নিয়ে যাত্রা পথে ভালুকা ক্লাব

সেপ্টেম্বর ১৭, ২০১৭
ময়মনসিংহ
No Comment


মোঃ রফিকুল ইসলাম রফিক, বিশেষ প্রতিনিধি : মায়ানমার থেকে জীবন নিয়ে পালিয়ে এসে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য সাহায্য করতে কাপড়-চোপর,শুকনো খাবার ঔষধ সহ অন্যান্য ত্রান সামগ্রী নিয়ে রওনা দিয়েছে ভালুকা ক্লাবের সদস্যরা।

বেলা ১২টার দিকে ত্রান সামগ্রী বহনকারী কন্টেন গাড়িটি ভালুকা ত্যাগের পুর্বে শুভ কামনায় উদ্বোধন করেন ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ গোলাম মোস্তফা। এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন এ্যাপোলো ইন্সটিটিউটের অধ্যক্ষ এআরএম শামছুর রহমান লিটন।

উদ্বোধন কালে ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক আলহাজ¦ মোঃ গোলাম মোস্তফা বলেন,ভালুকা ক্লাবের এ উদ্যোগের ভুঁয়শী প্রশংসা করে বলেন অসহায় ও নিপিড়িত দের পাশে সহযোগীতা নিয়ে দাঁড়ানো বিবেকবান প্রতিটি মানুষের নৈতিক দায়িত্ব। ভালুকা ক্লাবের তরুন সদস্যরা সে দায়বোধ থেকে যে উদ্যোগ নিয়েছে এবং তাদের এ উদ্যোগে যে সাড়া মিলেছে তা কেবল প্রশংসার দাবীই রাখেনা তারা একটি অনুকরনীয় উদাহারন সৃষ্টি করেছে।

তাদের এ কাজে অংশ নিতে পেরে আমিও আনন্দ বোধ করছি। তিনি ভালুকা ক্লাবের এ ধরনের জনকল্যান মুলক কাজকে অব্যাহত রাখার আহŸান জানান। উপজেলা চেয়ারম্যান নিজেও সহায়তা দিয়ে সকলের সাথে নিজেকে শরিক করেন। বিকেলে ভালুকা ক্লাবের ত্রান কার্যক্রম প্রস্তুতি পরিদর্শন করেন ভালুকা পৌরসভার মেয়র ডাঃ একেএম মেজবাহ উদ্দিন কাইয়ুম। তিনি ক্লাবের সার্বিক প্রস্তুতি দেখে প্রশংসা করেন এবং ক্লাবের সকল কার্যক্রমে সার্বিক সহায়তার আশ^াষ দেন।

ভালুকা ক্লাবের প্রতিষ্ঠাতা সুমন খান জানান,যানজট এড়াতে বিকেলে মালামাল বোঝাই কন্টেইনারটি ছেড়ে দেয়া হয়। রাতে আমরা মাইক্রো ও প্রাইভেট যোগে তাদের সাথে যোগ হব। কন্টেইনারের সাথে ক্লাবের দু’জন সদস্য রয়েছে।

রাতে রওনা ক্লাবের সাধারন সম্পাদক সুমন খান ছাড়াও অন্যান্যদের মধ্যে রয়েছে ক্লাব কর্মকর্তা ও সদস্য যথাক্রমে ইমন,শাকিল,শরিফ,সেলিম,জাহিদুল,হেলাল,রাজ্জাক,আরিফ,নিলয়,মাহিদ,শাওন,রানা ও সাদ্দাম হোসেন। রাতে যাত্রার প্রাক্কালে তাদের বিদায় জানান ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও সুরবীণা সাংস্কৃতিক সংস্থার নির্বাহী পরিচালক মোঃ রফিকুল ইসলাম রফিক।